রাত পোহালেই ফেনীর ছাগলনাইয়া-পরশুরামের ৮ ইউনিয়নে ভোট

ঢাকা, মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২ | ৫ মাঘ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাত পোহালেই ফেনীর ছাগলনাইয়া-পরশুরামের ৮ ইউনিয়নে ভোট

ফেনী প্রতিনিধি
🕐 ৮:১৪ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২১

রাত পোহালেই ফেনীর ছাগলনাইয়া-পরশুরামের ৮ ইউনিয়নে ভোট

রাত পোহালেই ফেনীর ছাগলনাইয়া ও পরশুরাম উপজেলার ৮ টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে নির্বাচন অবাধ সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। এখানে শুধু পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নে ইভিএমে ভোট গ্রহন হবে। এছাড়া বাকীগুলোতে ব্যালেট পেপারের মাধ্যমে ভোট গ্রহন করা হবে।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, ইতোমধ্যে ৮ টি ইউনিয়নে নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী ছাগলনাইয়ার পাঠানগড় ইউনিয়নের রফিকুল হায়দার চৌধুরী সোহেল ও শুভপুর ইউনিয়নে আজিজুল হক মজ্নু এবং পরশুরামের চিথলিয়া ইউনিয়নে জসিম উদ্দিন সহ মোট ৩ জন বিনা প্রতিদ্ধিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ৫ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ২২ জন নির্বাচনে অংশ নিচ্ছেন। এতে ছাগলনাইয়ার ৩ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪ জন এবং পরশুরামের ২ ইউনিয়নে ৮ জন চেয়ারম্যান প্রার্থী লড়ছেন।

দুটি উপজেলার ৮ টি ইউনিয়নের সাধারণ সদস্য পদে ২৫১ জন এবং সংরক্ষিত মহিলা পদে মোট ৫৬ জন নির্বাচনে লড়ছেন। এতে নারী ও পুরুষ মিলে মোট ভোটার ১ লাখ ৭৩ হাজার ৯৫২ জন।

প্রতিটি কেন্দ্রে ১৭ জন আনসার, এসআই ও এএসআইসহ ৭ জন পুলিশ সদস্য, পাশাপাশি থাকবে স্ট্রাইকিং ফোর্স, র‍্যাব, বিজিবি এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটগণ নিরাপত্তার দায়িত্বে প্রস্তুত থাকবেন।

এদিকে ছাগলনাইয়ার ৩টি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করায় বহিষ্কৃত ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক আলমগীর হোসেন ভূঁঞা রনি, মহামায়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গরীব শাহ হোসেন চৌধুরী বাদশা ও রাধানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মান্নাকে দলীয় প্রার্থী তথা নৌকা মার্কাকে সমর্থন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সুপারিশক্রমে ফেনী জেলা আওয়ামী লীগের এক জরুরি সভায় তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নিজ নিজ পদে পুনর্বহাল করা হয়েছে।

 

 
Electronic Paper