ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফেনীতে লকডাউনের দ্বিতীয় দিনেও প্রশাসনের তৎপরতা

ফেনী প্রতিনিধি
🕐 ১:৫০ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২১

ফেনীতে লকডাউনের দ্বিতীয় দিনেও প্রশাসনের তৎপরতা

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিন আজ শনিবার ফেনী শহরে রাস্তাঘাটে যান চলাচল নেই। প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে মানুষের উপস্থিতি খুবই কম। ভ্রাম্যমাণ আদালত সকাল থেকেই নেমে পড়েছেন। জরিমানা করছেন। শহরের গুরুত্বপূর্ণ স্থানে চেকপোষ্ট বসিয়ে পুলিশ পথচারীদের গতিবিধি নিয়ন্ত্রন করছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী বাইপাস অংশের ২৭ কিলোমিটার সড়কেও হাইওয়ে পুলিশ তল্লাশি চালাচ্ছে।

আজ শনিবার সরেজমিনে দেখা গেছে, সকাল থেকেই কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে। ছুটির দিন হওয়ায় এমনিতেই শহরের রাস্তাঘাটে মানুষজনের চলাচল কম ছিল। ওষুধ ও খাদ্যপণ্যের দোকান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। হাতেঘোনা রিকশা ও অটোরিকশা চলাচল করতে দেখা যায়। পুলিশের পাশাপাশি সেনাবাহিনী, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরও কঠোর অবস্থান চোখে পড়ে। তবে পাড়া–মহল্লায় কিছু চায়ের দোকান খোলা রাখতে দেখা গেছে। এছাড়া জেলার বিভিন্ন আঞ্চলিক সড়কগুলোতে কিছু সংখ্যক সিএনজি অটোরিকশা চলাচল করেছে।

মহিপাল হাইওয়ে পুলিশের ওসি জাকির হোসেন বলেন, শুধু বিদেশগামী যাত্রী, হাসপাতালগামী অথবা ফেরা গাড়িসহ জরুরি প্রয়োজনেে বের হওয়া গাড়ি চলাচল করছে। বিনা প্রয়োজনে বের হওয়া একটি প্রাইভেটকার ও একটি ট্রাক আটক করে মামলা দেয়া হয়েছে।

ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন জানান, ৫টি টিম বিভিন্ন স্থানে টহল অব্যাহত রেখেছে। এছাড়া শহরে প্রবেশের ৫টি স্থানে চেকপোষ্ট বসিয়ে তল্লাশী করা হয়। যারা বিনাকারনে বাইরে বের হয়েছে, তাদের সতর্ক করে দেওয়া হচ্ছে।

পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী বলেন, লকডাউন বাস্তবায়ন হলে আশা করি করোনাভাইরাস সংক্রমণ কমে যাবে। একই সঙ্গে পুলিশ সার্বক্ষণিক কাজ করছে।

জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বলেন, কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে শহরসহ জেলার বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৯টি পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। স্বাস্থ্যবিধি উপেক্ষা এমনকি যারা মাস্ক পরেনি এরকম ৩৪৮ জন ব্যক্তির লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে।

 

 
Electronic Paper