ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফেনীতে ২৪ ঘন্টায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬৪

ফেনী প্রতিনিধি
🕐 ৫:৫০ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২১

ফেনীতে ২৪ ঘন্টায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬৪

ফেনী জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় আরো ৫ জন মারা গেছেন। বৃহস্পতিবার সকাল থেকে আজ শুক্রবার সকাল পর্যন্ত এদের মৃত্যু হয়েছে।

সূত্র জানায়, আইসিইউ ও আইসোলেশন ইউনিটে উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৪ জন পুরুষ ও ১ জন নারী। এর মধ্যে সদর উপজেলার ফাজিলপুর এলাকার বাসুদেব শীল (৪০), ছাগলনাইয়ার চাঁদগাজী এলাকার সফিকুর রহমান (৬০), দাগনভূঞার বেকের বাজার এলাকার আবুল হোসেন (৬২), সোনাগাজীর আমান উল্লাহ (৭২), চৌদ্দগ্রামের স্বপ্না আক্তার (৩৫)।

ওই সূত্র আরও জানায়, আগের ২৪ ঘন্টায় করোনা ওয়ার্ডে ৩ জনের মৃত্যু হয়েছে। গত ১ জুলাই থেকে এ পর্যন্ত আইসোলেশন ইউনিটে একজন পজেটিভ সহ ৫৯ জন মারা গেছেন। আর আইসিইউ-সিসিউতে ২০ জুলাই মঙ্গলবার পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে। এদের ৯ জন পজেটিভ ছিলেন।

এদিকে ফেনীতে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ১৬৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪৩ দশমিক ০৪ শতাংশ। আজ শুক্রবার জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো করোনা–সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত ২৪ ঘন্টায় নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ আরটিপিসিআর ল্যাব ও ফেনীর যক্ষা নিয়ন্ত্রন কেন্দ্রের জিন এক্সপার্ট যন্ত্রে ৪শ ১৩ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত সদরে ৭৮জন, দাগনভূঞায় ২৫ জন, ছাগলনাইয়ায় ২৯ জন, পরশুরামে ২৪ ও ফুলগাজীতে ৮ জন। এখন পর্যন্ত ৬ হাজার ৭শ ৭৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। করোনায় মারা গেছেন মোট ৮৭ জন। সুস্থ হয়েছেন ৪ হাজার ৭শ ১৮ জন।

তথ্য অনুযায়ী, বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতালে কোভিড পজেটিভ রোগী হয়ে ভর্তি রয়েছে ৬০ জন রয়েছে। এর মধ্যে ফেনী জেনারেল হাসপাতালে ২২ জন, দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১১ জন, ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১১ জন, পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ জন ও শহরের ডায়াবেটিক হাসপাতালে ১ জন ভর্তি রয়েছেন। হোম আইসোলেশনে থেকে স্বাস্থ্য বিভাগের অধীন চিকিৎসাধীন রয়েছেন ১৮৮১ জন।

এই জেলা থেকে ২৯ হাজার ৯৯১ জনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশন ডিজিজেস (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতাল ও মহিপাল বক্ষব্যাধী হাসপাতালের জীন এক্সপার্ট মেশিনে পাঠানো হয়। ইতিমধ্যে বিদেশগামী সহ ৩০ হাজার ৩১২ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। গত ২৪ ঘন্টায় ৩১ জনকে অন্যত্র স্থানান্তর করা হয়।

ফেনী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল খায়ের মিয়াজী জানান, বর্তমানে হাসপাতালে ১৩৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। ১২৩ জনকে অক্সিজেন সেবা দেয়া হচ্ছে। এর মধ্যে কোভিড পজেটিভ রয়েছেন ২২ জন। আজ সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় নতুন রোগী ৩৯ জন ভর্তি হয়েছেন।

 

 
Electronic Paper