ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সোনাইমুড়ীতে সড়কে চলছে যানবাহন, বাজারে ভিড়

সৈয়দ মো. শহিদুল ইসলাম, চাটখিল (সোনাইমুড়ী, নোয়াখালী)
🕐 ৩:২৫ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২১

সোনাইমুড়ীতে সড়কে চলছে যানবাহন, বাজারে ভিড়

লকডাউনের ষষ্ঠ দিনে নোয়াখালী, সোনাইমুড়ী, চাটখিল প্রধান সড়কগুলোতে যানবাহন চলাচল সীমিত দেখা গেছে।তবে গ্রাম্য সড়কে একদিকে রিকশা-ভ্যান মোটরসাইকেলসহ বিভিন্ন ছোট গাড়ির যানজট ও জনসমাগম রয়েছে। তেমন একটা মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। সোমবার (১৯ এপ্রিল) সকালে থেকে দুপুর পর্যন্ত সোনাইমুড়ীর বিভিন্ন বাজার ও চাটখিলের একাধিক এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র। একই সাথে সোনাইমুড়ী, চাটখিল বাজারে বিভিন্ন ব্যাংকে দেখা যায় মানুষের ভিড়।

এছাড়া সকালে সোনাইমুড়ী কাঁচাবাজার ঘুরে দেখা যায়, জনসাধারণ নিজেদের প্রয়োজনীয় বাজার সদাই কিনছেন এবং ব্যবসায়ীরা দোকানের প্রয়োজনীয় মালামাল সামগ্রী ক্রয় করতে ভিড় জমান বাজারের দোকানগুলোতে। এ সময় কেউ স্বাস্থ্যবিধি মানছেন, কেউবা মানছেন না, জনসাধারণের অনেকেই মাস্ক ব্যবহার করেছেন, অনেকেই করছেন না।

তাছাড়া চাটখিল বাজার এলাকা ঘুরে দেখা গেছে, কিছু শিক্ষিত সচেতনতা ব্যক্তিদের মধ্যে রয়েছে স্বাস্থ্য সচেতনতা। তবে কাঁচাবাজারের দিকে সে প্রবণতাটা একেবারেই নেই বললেই চলে। প্রধান সড়কে জনগণকে সচেতন করতে পুলিশ যেমন নিয়মিত টহল দিচ্ছে, তেমনি বিভিন্ন সংগঠন ও সমাজকর্মীরা বাজারগুলোতেও মাইকিং করে জনসচেতনতা সৃষ্টিতে কাজ করছে।

 
Electronic Paper