ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সোনাইমুড়ী চাটখিলে চলছে সর্বাত্মক লকডাউন

সৈয়দ মো. শহিদুল ইসলাম, সোনাইমুড়ী চাটখিল প্রতিনিধি
🕐 ১:২৬ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২১

সোনাইমুড়ী চাটখিলে চলছে সর্বাত্মক লকডাউন

করোনা ভাইরাস সংক্রমণ রোধে নোয়াখালী সোনাইমুড়ী, চাটখিলে চলছে আট দিনের কঠিন লকডাউন (বিধি-নিষেধ)। লকডাউনের ২য় দিনে সোনাইমুড়ী ও চাটখিলে চোখে পরেছে প্রশাসনের শক্ত অবস্থান নেওয়ার বিষয়টি।

নোয়াখালীর ব্যস্ততম সড়কগুলো দেখলে মনে হবে পুরো জেলায় চলছে কঠোর লকডাউন। সোনাইমুড়ী, চাটখিল উপজেলাসহ বিভিন্ন মোড়গুলোতে প্রশাসনের কর্মকর্তারা তাদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

প্রশাসনিক কর্মকর্তারা রিকশা, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন থামিয়ে জানতে চাচ্ছেন কে কোথায় যাবেন। যথাযথ কারণ জানাতে না পারলে গাড়ির যাত্রী, চালক ও পথচারীদের গন্তব্যে যেতে দেওয়া হচ্ছে না।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল থেকেই সোনাইমুড়ী ও চাটখিল উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় এমন চিএ।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের সব জায়গায় আবার শুরু হয়েছে বিধি-নিষেধের লকডাউন।

এই লকডাউনে জরুরি সেবা ছাড়া অফিস-গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। প্রতিদিন ভোর ৬টা থেকে আট দিনের কঠোর লকডাউন শুরু হয়। আগামী ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত এই বিধিনিষেধ থাকবে। চলাচলে বিধি-নিষেধ মানতে বাধ্য করতে মাঠে রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ভোর থেকেই লকডাউনে (বিধি-নিষেধ) জনসাধারণ রাস্তায় বেরোলেই পুলিশ জানতে চাইছে ‘মুভমেন্ট পাস’ সঙ্গে আছে কিনা। যথাযথ কারণ বলতে পারলেই যেতে দেওয়া হচ্ছে।

এ সময় সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকতা গিয়াসউদ্দিন খোলা কাগজকে বলেন, প্রশাসনের পক্ষ থেকে লকডাউন মানাতে স ধরণের চেষ্টা করা হচ্ছে। যথাযথ কারণ ছাড়া আমরা কাউকে যাতায়াত করতে দিচ্ছি না।

 

 
Electronic Paper