ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মুজাক্কির হত্যা: বেলাল ৩ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:২৪ অপরাহ্ণ, মার্চ ০৮, ২০২১

মুজাক্কির হত্যা: বেলাল ৩ দিনের রিমান্ডে

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দু’পক্ষ এবং পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ-গোলাগুলিতে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির নিহতের ঘটনার মামলায় গ্রেপ্তারকৃত আসামি বেলালের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

সোমবার (৮ মার্চ) দুপুরে জেলা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এসএম মোসলেহ উদ্দিন মিজান এ আদেশ দেন। আসামি বেলাল কোম্পানীগঞ্জ উপজেলার চরফকিরা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মো. ইব্রাহিমের ছেলে। সে ইউনিয়ন যুবলীগের একজন সদস্য।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও নোয়াখালী পিবিআই পরিদর্শক মোস্তাফিজুর রহমান বলেন, রোববার দুপুরে কোম্পানীগঞ্জের বসুরহাট বাজার থেকে বেলালকে গ্রেপ্তার করা হয়। সোমবার সকালে ৫ দিনের রিমান্ডের আবেদন করে বেলালকে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। আদালতের বিজ্ঞ বিচারক শুনানি শেষে বেলালকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। পিবিআই কার্যালয়ে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি শুক্রবার কোম্পানীগঞ্জের চাপরাশিরহাট পূর্ব বাজারে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে।

এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশও বেশ কয়েক রাউন্ড টিয়ারসেল ও শর্টগানের গুলি ছুড়ে। ঘটনার ছবি ও ভিডিও ধারণ করতে গিয়ে ত্রিমুখী সংঘর্ষের মুখে পড়ে গুলিবিদ্ধ হন সাংবাদিক মুজাক্কির’সহ ৭-৮ জন। পরে চিকিৎসাধীন অবস্থায় ২০ ফেব্রুয়ারি শনিবার রাত ১০টা ৪৫মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান মুজাক্কির। এ ঘটনায় গত ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে মুজাক্কিরের বাবা নোয়াব আলী মাস্টার বাদী হয়ে অজ্ঞাত একাধিক ব্যক্তিকে আসামি করে কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওইদিন রাতে মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআইতে হস্তান্তর করা হয়।

 
Electronic Paper