ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শেখ হাসিনার নেতৃত্বে ধর্মীয় সম্প্রীতি অটুট: ধর্ম প্রতিমন্ত্রী

বান্দরবান প্রতিনিধি
🕐 ৫:৪৭ অপরাহ্ণ, মার্চ ০৬, ২০২১

শেখ হাসিনার নেতৃত্বে ধর্মীয় সম্প্রীতি অটুট: ধর্ম প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশে ধর্মীয় সম্প্রীতি অটুট রয়েছে বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি। তিনি বলেন, জনগণ-জনপ্রতিনিধি এবং প্রশাসন ঐক্যবদ্ধভাবে কাজ করলে দেশের সকলের মধ্যে সম্প্রীতি অটুট থাকবেই।

শনিবার সকালে বান্দরবান সদর উপজেলা পরিষদের মিলনায়তনে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মসূচির এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি এসব কথা বলেন।

এ সময় ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে ধর্মীয় সম্প্রীতি অটুট থাকার কারণে সারা দেশের প্রত্যেক ধর্মের জনসাধারণ তাদের নিজ নিজ ধর্মীয় উৎসবগুলো সুন্দর ও যথাযথ পালন করতে পারছে।

ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সরকারের আমলেই ইসলাম, বৌদ্ধ, হিন্দু ও অন্যান্য ধর্মের কল্যাণের জন্য বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হচ্ছে এবং সেগুলো সুন্দরভাবে বাস্তবায়িত হচ্ছে। ৯ হাজার কোটি টাকা ব্যয়ে দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের কাজ চলছে এবং এই ২১ সালেই ২০০টি মডেল মসজিদ কাজ শেষে কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। পাশাপাশি হিন্দু ও বৌদ্ধ ধর্মাবলম্বীদের কল্যাণে বিভিন্ন কর্মকাণ্ড সম্পাদিত হচ্ছে এবং এর ফলে দেশের জনসাধারণ উপকৃত হচ্ছে বলেও ধর্ম প্রতিমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

‘মুজিববর্ষ দিচ্ছে ডাক ধর্মীয় সম্প্রীতি অটুট থাক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মসূচিতে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য মনোরঞ্জন শীল গোপাল, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. আউয়াল হাওলাদার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মীর মুহাম্মদ নেয়ামত উল্লাহ, হিন্দু বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের বান্দরবান জেলা কমিটির সভাপতি অনিল কান্তি দাশ, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের উপদেষ্টা মংক্যচিং চৌধুরীসহ বান্দরবানের ইসলাম, বৌদ্ধ, খ্রিস্টান, হিন্দু ও অন্যান্য ধর্মের শতাধিক নারী ও পুরুষ দিনব্যাপী ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেন।

 

 
Electronic Paper