হাতিয়ায় শিক্ষা প্রতিষ্ঠান চালু-শিক্ষার মানোন্নয়ক মতবিনিময় সভা

ঢাকা, রবিবার, ১৮ এপ্রিল ২০২১ | ৫ বৈশাখ ১৪২৮

হাতিয়ায় শিক্ষা প্রতিষ্ঠান চালু-শিক্ষার মানোন্নয়ক মতবিনিময় সভা

হাতিয়া প্রতিনিধি ৩:০২ অপরাহ্ণ, মার্চ ০৬, ২০২১

print
হাতিয়ায় শিক্ষা প্রতিষ্ঠান চালু-শিক্ষার মানোন্নয়ক মতবিনিময় সভা

নোয়াখালীর হাতিয়ায় কোভিড-১৯ পরবর্তিতে শিক্ষা প্রতিষ্ঠান চালু ও পড়া লেখার মানোন্নয়নে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাতে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা শিক্ষক সমিতির উদ্যোগে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আমির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক ড. গাজী গোলাম মাওলা।

বক্তব্য রাখেন- হাতিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবব মোর্শেদ, চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের প্রফেসর হোসাইন কবির, চট্টগ্রাম কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মো. মুজিবুর রহমান, শিক্ষক প্রশিক্ষক শামসুদ্দীন শিশির, হাতিয়ায় মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক মো. ইউছুফ, সাধারন সম্পাদক জিল্লুর রহমান ও মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি মাওলানা মো. ইদ্রিস।

বক্তারা বক্তব্যে কোভিড-১৯ এর কারণে দীর্ঘ এক বছর বিদ্যালয় বন্ধ থাকায় পড়া লেখার যে ক্ষতি হয়েছে তা যে কোন ভাবে পুরন করার অভিমত ব্যক্ত করেন। আগামী ৩০ মার্চ সরকার বিদ্যালয় চালু করার ঘোষণা দিয়েছে। বিদ্যালয় চালু হওয়ার পর ছাত্র-ছাত্রীদের প্রতি অধিক আন্তরিকতা রেখে শ্রেনীকক্ষে পাঠ দানে শিক্ষকদের প্রতি আহবান জানানো হয়।

মতবিনিময় সভায় হাতিয়ার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার প্রধানগন উপস্থিত ছিলেন।