ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মিরসরাইয়ের ১৪ ব্রিকফিল্ড আন্দোলন, স্থবির উন্নয়ন কার্যক্রম

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
🕐 ৬:৫৯ অপরাহ্ণ, মার্চ ০৩, ২০২১

মিরসরাইয়ের ১৪ ব্রিকফিল্ড আন্দোলন, স্থবির উন্নয়ন কার্যক্রম

বৃহত্তর চট্টগ্রাম ব্রিকফিল্ড মালিক সমিতির আন্দোলনের কারণে মিরসরাইতেও উন্নয়ন কাজে স্থবিরতা নেমে এসেছে। এখানকার ১৪টি ব্রিকফিল্ডে উৎপাদন বিপনন বন্ধ রাখা হয়েছে। পাশাপাশি পাশ্ববর্তী জেলা উপজেলা থেকে আসা ইটের গাড়িও আটকে দেয়া হচ্ছে। এতে বিঘ্ন হচ্ছে বঙ্গবন্ধু শিল্পনগরীর মিরসরাই বিশেষ অর্থনৈতিক অঞ্চলের উন্নয়ন কাজ।

জানা গেছে, গত ২৮ ফেব্রুয়ারি থেকে ঘোষিত চট্টগ্রাম ব্রিকফিল্ড মালিক সমিতির আন্দোলনে প্রত্যক্ষভাবে যুক্ত হয়েছেন মিরসরাইয়ের ১৪ ব্রিকফিল্ড মালিক, কর্মকর্তা ও কর্মচারীরা। তারা উৎপাদন, বিপনন ও অন্যত্র থেকে আসা ইটবোঝাই গাড়ি বিভিন্ন সড়কে আটকে দিচ্ছে। এতে এখানকার বাড়িঘর, মিলকারখানাসহ বিভিন্ন ইমারত নির্মাণে স্থবিরতা নেমে এসেছে। যোগাযোগ খাতে সরকারের বিভিন্ন উন্নয়ন কাজও থেমে আছে।

মিরসরাই বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্মাণাধীন একটি কারখানার সাইড ইঞ্জিনিয়ার নিজের নাম ও পদবী প্রকাশ না করা শর্তে জানান, গত তিন দিন ধরে আমাদের সাইডে কোন ধরণের ইট আসেনি। এতে আমাদের শতাধিক নির্মাণ শ্রমিক বসে বসে বেতন নিচ্ছে। ইস্যুটি দ্রুত সুরাহা হওয়া উচিৎ।

মিরসরাই ব্রিকফিল্ড মালিক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম খোকা জানান, চট্টগ্রাম বৃহত্তর ব্রিকফিল্ড মালিক সমিতির ডাকা আন্দোলনে আমরাও শরিক হয়েছি। সরকার আমাদের ২০২৫ সাল পর্যন্ত সময় দিয়েছিল।

আমরা সরকারকে রেভিনিউ দিয়ে ইট উৎপাদন করি। হঠাৎ চট্টগ্রামের ক্ষেত্রে নতুন সিদ্ধান্ত আমরা মেনে নিতে পারি না। দু’একদিনের মধ্যে আমরা মিরসরাই উপজেলা প্রশাসনের কাছে স্মারকলিপি দিবো এবং প্রতিবাদ জানাবো।

 

 
Electronic Paper