মুজাক্কির হত্যার প্রতিবাদে নোয়াখালীতে সাংবাদিকদের মানববন্ধন

ঢাকা, শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১ | ১৫ ফাল্গুন ১৪২৭

মুজাক্কির হত্যার প্রতিবাদে নোয়াখালীতে সাংবাদিকদের মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি ৩:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২১

print
মুজাক্কির হত্যার প্রতিবাদে নোয়াখালীতে সাংবাদিকদের মানববন্ধন

কোম্পানীগঞ্জে চাপরাশির হাটে আওয়ামী লীগের বিবাদমান দু’পক্ষের সংবাদ সংগ্রহ করতে গিয়ে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন-বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-নোয়াখালী শাখা ও বাংলাদেশ রিপোটার্স ক্লাব-নোয়াখালী শাখা যৌথভাবে মানববন্ধন ও সমাবেশ আয়োজন করেন। এ সময় বাংলাদেশ তৃণমুল সাংবাদিক কল্যাণ সোসাইটি-নোয়াখালী শাখা সংহতি প্রকাশ করে কর্মসূচিতে অংশ নেয়।

এদিকে নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনেও একই দাবিতে মানববন্ধন ও সমাবেশ করে নিরাপদ নোয়াখালী চাই নামের একটি সংগঠন।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা কারও অনুসারী হতে পারে না। লাশ নিয়ে যেনো কেউ রাজনীতি করতে না পারে সেদিকে সজাগ থাকতে হবে। সাংবাদিক হত্যা ও নির্যাতনের ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় এ ধরণের সহিংস ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে বলেও উল্লেখ করেন সাংবাদিক নেতারা। সুষ্ঠ নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানানো হয়।

বক্তারা আরও বলেন, যে মামলাটি দায়ের করা হয়েছে তার যেনো সুষ্ঠ তদন্ত হয়। খুনের সঙ্গে জড়িত সব আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার পাশাপাশি হত্যায় জড়িত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তির দাবি করেন।

বক্তারা এ সময় স্বদেশ প্রতিদিন ও বার্তা ২৪’র জেলা প্রতিনিধি গিয়াস উদ্দিন রনির ওপর কাদের মির্জার উপস্থিতিতে তার অনুসারীদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও ঘোষণা দেন তারা।

বাংলাদেশ রিপোর্টার্স ক্লাব-নোয়াখালী শাখা সাধারণ সম্পাদক মো. সোহেলের সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন- নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলাদেশ বেতারের প্রতিনিধি বখতিয়ার শিকদার, দৈনিক যুগান্তরের প্রতিনিধি মনিরুজ্জ্বামান চৌধুরী, অবয়ব সম্পাদক আবুল হাশেম, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈশ রূপান্তরের প্রতিনিধি জামাল হোসেন বিষাদ, ইনডিপেনডেন্ট টিভির প্রতিনিধি আবু নাসের মঞ্জু, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মাহবুবুর রহমান, ডেইলি সানের প্রতিনিধি আকাশ মো. জসীম, চ্যানেল টোয়েন্টিফোরের প্রতিনিধি সুমন ভৌমিক, সাংবাদিক ফোরাম-নোয়াখালী শাখা সাধারণ সম্পাদক মোহনা টিভির প্রতিনিধি মোজাম্মেল হোসেন কামাল, যুগ্ম সম্পাদক এ আর আজাদ সোহেল, বাংলাদেশ রিপোর্টার্স ক্লাব-নোয়াখালী শাখা সাবেক সভাপতি মো. ইদ্রিছ প্রমূখ।

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিরাপদ নোয়াখালী চাই সংগঠন আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংগঠনের সভাপতি সাইফুর রহমান রাসেল, নির্বাহী সদস্য মো. রাকিবুল ইসলাম, সিনবাদ সাকিল, রেবেকা নিপু। এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ সমাবেশে সংহতি প্রকাশ করে দোষিদের বিচারের দাবি জানান।