ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অধিকাংশ কেন্দ্রে বিএনপির এজেন্ট বের করে দেওয়া হয়েছে: শাহাদাত

জেলা প্রতিনিধি
🕐 ২:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২১

অধিকাংশ কেন্দ্রে বিএনপির এজেন্ট বের করে দেওয়া হয়েছে: শাহাদাত

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন অভিযোগ করেছেন, অধিকাংশ ভোটকেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। ২৭ জানুয়ারি, বুধবার সকাল ১০টার দিকে বাকলিয়া টিচার্স ট্রেনিং কলেজ কেন্দ্রে ভোট দেন শাহাদাত। ভোট দেওয়া শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত বলেন, এজেন্টদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব নির্বাচন কমিশনের কিন্তু ইসি সে দায়িত্ব পালন করছে না। প্রশাসন আওয়ামী লীগকে সহযোগিতা করছে। প্রতিযোগিতা এখন আওয়ামী লীগের সাথে নয়, প্রশাসনের সাথে হচ্ছে।

তিনি বলেন, ভোটারদের না আসার জন্য যত ধরনের মেকানিজম আছে, করছে। আমি তো প্রশাসনের বিরুদ্ধে নির্বাচন করছি। প্রশাসন বিভিন্ন জায়গায় আওয়ামী লীগের দলীয় নেতা–কর্মীর মতো কাজ করছে।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বুধবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৭৩৫। এর মধ্যে ৪২৯টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ, যা মোট ভোটকেন্দ্রের মধ্যে ৫৬ শতাংশ।

আগামী পাঁচ বছর চট্টগ্রামের নগরপিতা কে হবেন, তা নির্ধারিত হবে আজ। ভোটের মাধ্যমে চূড়ান্ত হবে ৪১টি সাধারণ ওয়ার্ড ও ১৪টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর।

নির্বাচনে মোট ভোটার ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। মেয়র পদে সাতজন ও কাউন্সিলর পদে ২২৯ জন প্রার্থী আছেন ভোটের মাঠে।

 
Electronic Paper