জমির বিরোধকে কেন্দ্র করে সন্ত্রাসীদের হামলায় বীর মুক্তিযোদ্ধাসহ আহত ৩

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১ | ১২ ফাল্গুন ১৪২৭

জমির বিরোধকে কেন্দ্র করে সন্ত্রাসীদের হামলায় বীর মুক্তিযোদ্ধাসহ আহত ৩

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি ৭:০২ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১

print
জমির বিরোধকে কেন্দ্র করে সন্ত্রাসীদের হামলায় বীর মুক্তিযোদ্ধাসহ আহত ৩

কক্সবাজারের চকরিয়ায় দিনদুপরে দখলবাজ চক্রের নেতৃত্বে জায়গা জবর দখলের চেষ্টা চালিয়ে সন্ত্রাসীদের হামলায় বীর মুক্তিযোদ্ধাসহ ৩ জনকে কূপিয়ে গুরুতর আহত করা হয়েছে। আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় পুলিশ জড়িত ৫জনকে আটক করেছে। ২৬ জানুয়ারী, মঙ্গলবার সকাল ১০ টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নস্থ পূর্ব বৃন্দাবন খিল এলাকায় এ ঘটনা ঘটে।

হামলার ঘটনায় আহত ব্যক্তিরা হলেন, উপজেলার হারবাং ইউনিয়নের ৮নং ওয়ার্ডস্থ বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান (৭০), তার পুত্র কলিম উল্লাহ (২১), তার খালা নামিয়া বেগম (৪০)। এ ঘটনায় আটকৃতরা হলেন, একই এলাকার আলী হোসেনের পুত্র জিয়া রহমান প্রকাশ কালু, তার বোন সজরু বেগম, খতরু ও ভাই দেলোয়ার হোসেন একই এলাকার উলামিয়ার পুত্র মো: রিয়াজ।

এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান বাদী হয়ে ৬জনকে আসামী করে চকরিয়া থানায় মঙ্গলবার দুপুরে একটি এজাহার দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, উপজেলার হারবাং ইউনিয়নের ৮ নং ওয়ার্ডস্থ পূর্ব বিন্দাবান খিল এলাকার মৃত আবদুল বারেকের ছেলে বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান তার দখলীয় জায়গায় শান্তিপূর্ব ভাবে বসতঘর নির্মাণ করে ভোগদখল করে আসছে। স্থানীয় ওই এলাকার আলী হোসেনের পুত্র জিয়া রহমান প্রকাশ কালু, বোন সজরু, খতরু ও ভাই দেলোয়ার হোসেনের নেতৃত্বে মঙ্গলবার সকাল ১০দিকে মুক্তিযোদ্ধার বসত ভিটার সীমানা অতিক্রম করে জায়গা দখলের চেষ্টা চালায়। এতে মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যরা বাঁধা দিতে গেলে পূর্ব পরিকল্পিত ভাবে আলী হোসেনের সন্তানেরা দেশীয় তৈরী ধারালো অস্ত্র নিয়ে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে তাদের গুরুতর আহত করা হয়।

স্থানীয় লোকজন এগিয়ে এসে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

ঘটনার খবর পেয়ে হারবাং পুলিশের এসআই মানিক কুমারের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে ঘটনায় জড়িত ৫ জনকে আটক করে।

ঘটনার ব্যাপারে চকরিয়া থানার পুলিশ পরির্দশক (তদন্ত) আশরাফ হোসেন বলেন, ঘটনার সংবাদ পেয়ে তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করে। এ ব্যাপারে একটি লিখিত এজাহার দেয়া হয়। মামলা রজু হওয়ার পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।