সেন্টমার্টিনে ট্রলার ডুবি, ৪ মরদেহ উদ্ধার

ঢাকা, মঙ্গলবার, ২ মার্চ ২০২১ | ১৮ ফাল্গুন ১৪২৭

সেন্টমার্টিনে ট্রলার ডুবি, ৪ মরদেহ উদ্ধার

জেলা প্রতিনিধি ৮:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১

print
সেন্টমার্টিনে ট্রলার ডুবি, ৪ মরদেহ উদ্ধার

সেন্টমার্টিন দ্বীপের প্রায় ৩০ নটিক্যাল মাইল দক্ষিণে বঙ্গোপসাগরে ২৬ জেলে নিয়ে মাছ ধরা ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় চারজনের মরদেহ উদ্ধার করেছে নৌবাহিনী ও কোস্ট গার্ডের সদস্যরা। এ ঘটনায় আরও ১০ জেলে নিখোঁজ রয়েছেন।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে ২৬ জেলেসহ এফবি জানযাবিল সোমকেন নামে মাছ ধরার ট্রলারটি ডুবে যায়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, কোস্টগার্ড ও নৌ-বাহিনীর সদস্যরা তল্লাশি চালিয়ে ৪ জনের মরদেহ এবং জীবিত অবস্থায় ১২ জনকে উদ্ধার করে। এছাড়া নিখোঁজদের সন্ধানে নৌবাহিনী জাহাজ বানৌজা সমুদ্র অভিযান, বানৌজা নির্মূল, বানৌজা মধুমতি এবং কোস্ট গার্ড জাহাজ সিজিএস মনসুর আলী, সিজিএস শ্যামল বাংলা উদ্ধার অভিযান পরিচালনা করছে।

সেন্টমার্টিন ইউপি সূত্রে জানা গেছে, ট্রলার ডুবির ঘটনায় আরও ১০ জন নিখোঁজ রয়েছেন। উদ্ধারকৃতদের পরিচয় জানা যায়নি। তবে ডুবে যাওয়া ট্রলারটি সেন্ট মার্টিনের নয়।

টেকনাফ কোস্টগার্ড স্টেশনের কর্মকর্তা লে. কমান্ডার এম মানসুরুল মাহদীন জানান, ভোরে সেন্টমার্টিন দ্বীপ থেকে দক্ষিণে বঙ্গোপসাগরে ফিশিং ট্রলারটি ডুবে যায়। এ ঘটনায় কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা তল্লাশি চালিয়ে চার জনের লাশ এবং জীবিত অবস্থা ১২ জনকে উদ্ধার করে। নিখোঁজ জেলেদের সন্ধানে কোস্টগার্ডের দু’টি ও নৌবাহিনীর দু’টি জাহাজ নিয়ে উদ্ধার অভিযান চলছে।