১৮০ ভূমিহীন পাচ্ছেন নতুন ঘর

ঢাকা, মঙ্গলবার, ২ মার্চ ২০২১ | ১৮ ফাল্গুন ১৪২৭

১৮০ ভূমিহীন পাচ্ছেন নতুন ঘর

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি ৮:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

print
১৮০ ভূমিহীন পাচ্ছেন নতুন ঘর

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ তথা মুজিববর্ষ উপলক্ষে কক্সবাজারের চকরিয়া উপজেলায় ১৮০টি পরিবারকে জমিসহ ঘর দেওয়ার জন্য তালিকা করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে একযোগে ভূমিহীন পরিবারের মধ্যে ঘর দেওয়া কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। সেই লক্ষে উপজেলার ১৮টি ইউনিয়নে পুরোদমে এগিয়ে চলছে ঘর নির্মাণের এই কার্যক্রম।

জানা গেছে, মুজিববর্ষে শেখ হাসিনার বিশেষ উপহার ভূমিহীন ও গৃহহীন সব পরিবারের জন্য নতুন ঘর তৈরি নিশ্চিতে জেলা প্রশাসকের তত্ত্বাবধানে উপজেলার ১৮টি ইউনিয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ।

জমি সংক্রান্ত জটিলতা নিরসনে সার্বিকভাবে সহায়তা দিচ্ছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন ছাড়াও ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তারা। পাশাপাশি প্রকল্পটি বাস্তবায়নে সহযোগিতা করছেন সকল ইউপি চেয়ারম্যান ও পরিষদের সদস্যরা।

ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কার্যালয়ের অর্থ বরাদ্দের আলোকে বর্তমানে উপজেলায় প্রথমধাপে নতুন ঘর পাচ্ছেন ৩৬ ভূমিহীন পরিবার। মাঠপর্যায়ে তালিকা যাচাই-বাছাই করে চূড়ান্ত তালিকা প্রণয়ন করে এ ঘর নির্মাণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে এদিন প্রত্যেক পরিবারের কাছে চাবি হস্তান্তর, কবুলিয়ত দলিল, নামজারি খতিয়ানসহ অন্যান্য কাগজপত্র উপকারভোগীর হাতে তুলে দেওয়া হবে।