চৌমুহনী পৌর নির্বাচন: ত্রিমুখি লড়াইয়ের আভাস

ঢাকা, মঙ্গলবার, ২ মার্চ ২০২১ | ১৮ ফাল্গুন ১৪২৭

চৌমুহনী পৌর নির্বাচন: ত্রিমুখি লড়াইয়ের আভাস

ইকবাল হোসেন সুমন, নোয়াখালী ৭:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

print
চৌমুহনী পৌর নির্বাচন: ত্রিমুখি লড়াইয়ের আভাস

আগামী ৩০ জানুয়ারি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার প্রাচীনতম চৌমুহনী পৌরসভার নির্বাচন। গত ১২ জানুয়ারি প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীরা নির্বাচনী প্রচারণায় জমজমাট হয়ে উঠেছে। ভোটের দিন যতই ঘনিয়ে আসছে ততই প্রচার-প্রচারণায় চৌমুহনী পৌর শহর সরগরম হয়ে উঠেছে। মার্কা সম্বলিত বিভিন্ন প্রার্থীর পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে পৌরসভার অলিগলি ও রাস্তার দুপাশ।

কনকনে শীতকে উপেক্ষা করে প্রার্থীরা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে সেই ভোর থেকে গভীর রাত পর্যন্ত পাড়া মহল্লায় গিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। জেলার প্রধান বাণিজ্যিক শহর নিয়ে চৌমুহনী পৌরসভা গঠিত।

নির্বাচনে মেয়র পদে চারজন, ৯টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ৩৬ জন ও সংরক্ষিত মহিলা আসনে কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে ত্রিমুখূ হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।

মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আকতার হোসেন ফয়সল (নৌকা), বিএনপির মনোনীত প্রার্থী পৌর বিএনপির সভাপতি জহির উদ্দিন হারুন (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য ও বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্পাদক মামুনুর রশিদ কিরনের বড় ভাই খালেদ সাইফুল্লাহ (মোবাইল ফোন) ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মনোনীত প্রার্থী মো. জাকের হোসেন (হাত পাখা) মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বেগমগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা বিমলেন্দু কিশোর পাল জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য সবধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান শিকদার জানান, সকল সাজাপ্রাপ্ত, ওয়ারেন্টভুক্ত বা যেকোনো মামলার আসামি রয়েছে। তাদেরকে গ্রেফতার করতে অভিযান চালানো হবে। যাতে নির্বাচনকালীন সময়ে কোনোপ্রকার আইনশৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন না ঘটে। পুলিশ প্রশাসন এ ব্যাপারে সক্রিয় রয়েছে।