ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বসুরহাটে আলোচিত আ.লীগের মনোনীত মেয়র প্রার্থী মির্জা জয়ী

নোয়াখালী প্রতিনিধি
🕐 ৬:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১

বসুরহাটে আলোচিত আ.লীগের মনোনীত মেয়র প্রার্থী মির্জা জয়ী

বহুল আলোচিত নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা নির্বাচনে ১০৭৩৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর ভাই আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী আবদুল কাদের মির্জা।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি প্রার্থী পেয়েছেন ১৭৭৮ ভোট। কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ঘটেনি কোন ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ, বিষ্ফোরণ বা হতাহতের ঘটনা।

শনিবার সন্ধ্যায় এ নির্বাচনের ফলাফল নিশ্চিত করেছেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. রবিউল আলম।

তিনি বলেন, ৯টি কেন্দ্র থেকে প্রাপ্ত ভোটে আ’লীগ প্রার্থী আবদুল কাদের মির্জা পেয়েছেন ১০৭৩৮ ভোট, বিএনপি প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন ১৭৭৮ ভোট ও জামায়াত সমর্থীত স্বতন্ত্রপ্রার্থী মাওলানা মোশারফ হোসেন পেয়েছেন ১৪৫১ ভোট।

জানা গেছে, নোয়াখালীতে প্রথম বারেরমত ইভিএম পদ্ধতিতে বসুরহাট পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ব্যাপক ভোটারদের উপস্থিতিতে শনিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলে বিকাল ৪টা পর্যন্ত। সকাল সাড়ে ৮টার দিকে ১নং কেন্দ্র উদয়ন প্রিক্যাডেট একাডেমি কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী, সকাল ৯টার দিকে ৫নং বসুরহাট এএইচসি কেন্দ্রে বিএনপি প্রার্থী ও ৮নং বসুরহাট ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে নিজেদের ভোট দিয়েছে স্বতন্ত্রপ্রার্থী।

এছাড়াও নির্বাচনে সাধারন কাউন্সিলর পদে ২৫ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭ জন প্রার্থী অংশগ্রহণ করেছেন। পৌরসভাটিতে মোট ভোটার ছিল ২১ হাজার ১শ ১৫ জন। যার মধ্যে পুরুষ ১০ হাজার ৬শ ২১ এবং নারী ভোটার রয়েছে ১০ হাজার ৪শ ৯৪ জন। ৯টি কেন্দ্রে মোট ৬১টি বুথে ভোটগ্রহণ অনুষ্টিত হয়।

 
Electronic Paper