ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নারীর প্রতি সহিংসতা-ধর্ষণ প্রতিরোধে গণসমাবেশ

নোয়াখালী প্রতিনিধি
🕐 ৩:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ০৫, ২০২০

নোয়াখালী জেলায় সাম্প্রতিক সময়ে নারীর প্রতি যৌন সহিংসতা ও ধর্ষণের ঘটনায় ক্ষুব্ধ জেলাবাসী মিলিত হয়েছে এক প্রতিবাদী গণসমাবেশে।

শনিবার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে একলাশপুরে সংঘটিত ঘৃণ্য যৌন নিপীড়ন ও ধষর্ণের ঘটনাকে কেন্দ্র করে জেলার সক্রিয় নারী অধিকার কর্মী ও নাগরিক সংগঠন সমূহের যৌথ উদ্যোগে শুরু হয় “নারী নির্যাতন ও ধর্ষণ প্রতিরোধে জেগে ওঠো বাংলাদেশ” শীর্ষক গণসমাবেশ।

জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে সমাবেশের দিনব্যাপি অনুষ্ঠানমালায় জেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত সাত শতাধিক নারী পুরুষ অংশগ্রহণ করেন।

গণসমাবেশ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন।

উদ্বোধনী বক্তৃতায় জেলা প্রশাসক নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে শুন্য সহনশীলতা দেখানোর অঙ্গীকার ব্যক্ত করেন এবং গ্রাম থেকে শুরু করে জেলা পর্যায়ে স্থানীয় সরকার ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানসমূহকে নারী নির্যাতনের বিরুদ্ধে একযোগে কাজ করার আহবান জানান।

উদ্ধোধনী অধিবেশনে অন্যান্যরে মধ্যে বক্তব্য রাখেন- সম্মেলনের যুগ্ম আহবায়ক মানবাধিকার কর্মী আবদুল আউয়াল, মোল্লা হাবিবুর রাসুল মামুন ও লায়লা পারভীন।

গণ-সমাবেশে জেলার ও ঢাকা থেকে আগত সংগ্রামী নারী নেতৃবৃন্দ জেলায় জেন্ডার ভিত্তিক সহিংসতার ক্রমাগত বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করেন এবং ক্রমবর্ধমান নারী নির্যাতন, ধর্ষণ ও সহিংসতার বিরুদ্ধে সংঘবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

 
Electronic Paper