বেগমগঞ্জ উপজেলা উপ-নির্বাচন, প্রার্থীদের সরগরম প্রচারণা

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১ | ১৫ মাঘ ১৪২৭

বেগমগঞ্জ উপজেলা উপ-নির্বাচন, প্রার্থীদের সরগরম প্রচারণা

ইকবাল হোসেন সুমন, নোয়াখালী ৯:১৫ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২০

print
বেগমগঞ্জ উপজেলা উপ-নির্বাচন, প্রার্থীদের সরগরম প্রচারণা

বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। গত ২৪ নভেম্বর প্রতীক বরাদ্দের পরেই শুরু হয়েছে পুরোদমে প্রচার-প্রচারণা।

উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ছয়জন মনোনয়নপত্র দাখিল করলেও ২৩ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে দুইজন প্রত্যাহার করেন। অবশেষে চারজন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতীক বরাদ্দের পর পর প্রচার প্রচারণা জমে উঠেছে। 

প্রার্থীদের মধ্যে প্রয়াত উপজেলা চেয়ারম্যান ওমর ফারুক বাদশার স্ত্রী শাহনাজ বেগম আওয়ামী লীগ প্রার্থী ( নৌকা), জাতীয়তাবাদী যুবদলের চট্রগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আজিম সুমন (ধানের শীষ), জাসদ প্রার্থী মফিজুর রহমান (মশাল) ও স্বতন্ত্র প্রার্থী যোবায়ের হোসেন (আনারস)।

এদিকে বেগমগঞ্জ উপজেলার সর্বত্র পোস্টারে পোস্টারে ছেঁয়ে গেছে। চলছে সমানতালে মাইকিং। তবে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর প্রচারণা চলছে জোরেশোরে। একইভাবে দলীয় নেতাকর্মীদের সঙ্গে পাড়া মহল্লা, গ্রাম-গঞ্জে, চলছে কুশল বিনিময়, উঠান বৈঠক।

বেগমগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা বিমলেন্দু কিশোর পাল জানান, উপজেলায় চার লাখ ১৬ হাজার ভোটার। কেন্দ্র সংখ্যা ১৪৬টি।

তিনি আরও জানান, ভোট গ্রহণের জন্য প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। ভোট গ্রহণ যাতে সুষ্ঠু ও শান্তিপূর্ন হয় সে লক্ষে সব রকম ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর বেগমগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ওমর ফারুক বাদশা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। এরপর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদটি শূন্য হয়ে যায়।