ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জায়গায় জমির বিরোধ

মেহেদীর রং এখনো শুকায়নি সোহেলের

এম.মনছুর আলম, চকরিয়া (কক্সবাজার)
🕐 ৬:৩৩ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২০

বিয়ের মেহেদীতে হাতের রং শুকানোর আগেই কক্সবাজারের চকরিয়ায় জমির বিরোধকে কেন্দ্র করে জায়গা দখলের খবরে বাঁধা দিতে গিয়ে নির্মম পিটুনিতে ঘটনাস্থলে প্রাণ হারিয়েছে পৌরসভা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহবায়ক মো. সোহেল রানা (২৮)। এ ঘটনায় জড়িত একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সাবেক ছাত্রলীগ নেতা সোহেলের খুনের ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

শনিবার দিবাগত রাত দেড়টার দিকে চকরিয়া পৌরসভার চার নম্বর ওয়ার্ডের ভরামুহুরীস্থ হাজিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সোহেল রানা পৌরসভার সাত নম্বর ওয়ার্ডের পালাকাটা হাসেম মাষ্টার পাড়া এলাকার আবদুর রকিমের পুত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, চলতি মাসের ৪ নভেম্বর সোহেলের সাথে বিয়ে হয় পেকুয়ার কৃষকলীগ নেতা মেহের আলীর কন্যা কলির সঙ্গে। জায়গা জমির বিরোধে সন্ত্রাসী হামলায় বিয়ের ২৪ দিনের মাথায় স্বামী সোহেলকে হারাল নববিবাহিতা কলি।

প্রত্যক্ষর্দীরা জানায়, হামলার পর ঘটনাস্থলে পড়ে থাকা সোহেলকে দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে সোহেলকে মৃত ঘোষণা করেন। পরে পুলিশ নিহত সোহেলের প্রাথমিক সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য তার মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

সাবেক ছাত্রলীগ নেতা সোহেল খুনের ঘটনার পর পরই হামলার ঘটনায় জড়িত আবদুল মান্নান (৩৪) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত মন্নান পৌরসভার চার নম্বর ওয়ার্ডের ভরামুহুরীস্থ হাজিপাড়া এলাকার কবির আহমদের ছেলে।

নিহত সোহেলের বাবা আবদুর রকিম জানান, ভরামুহুরী হাজি পাড়ায় তাদের ক্রয়কৃত একটি জায়গা রয়েছে। সেই জায়গা দখলে নেওয়ার চেষ্টা চালায় সন্ত্রাসীরা। জায়গা দখলের খবর পেয়ে তার ছেলেসহ আরো কয়েকজন সেখানে ছুটে যায়। সেখান থেকে ফেরার পথে সোহেলকে একা পেয়ে হাজি পাড়ার জবরদখলকারী সন্ত্রাসীরা সোহেলকে পেছন থেকে হাতুড়ি, গাছের বাটাম দিয়ে এলোপাতাড়ি মারধর করে গুরুতর আহত করা হয়। এতেই ঘটনাস্থলেই পড়ে থাকে সোহেলের নিথর দেহ।

পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আশরাফ হোসেন জানান, হামলার খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে একজনকে গ্রেপ্তার করেছে। ঘটনায় আরও যারা জড়িত রয়েছে তাদেরকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।

 
Electronic Paper