সারা বাংলাদেশের উন্নয়ন করার জন্য প্রধানমন্ত্রী অঙ্গীকারাবদ্ধ

ঢাকা, শনিবার, ১৬ জানুয়ারি ২০২১ | ২ মাঘ ১৪২৭

সারা বাংলাদেশের উন্নয়ন করার জন্য প্রধানমন্ত্রী অঙ্গীকারাবদ্ধ

নোয়াখালী প্রতিনিধি ৫:৫০ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০

print
সারা বাংলাদেশের উন্নয়ন করার জন্য প্রধানমন্ত্রী অঙ্গীকারাবদ্ধ

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, সারা বাংলাদেশের উন্নয়ন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অঙ্গীকারাবদ্ধ। প্রধানমন্ত্রী একটি উন্নত বাংলাদেশ দেখার যে স্বপ্ন দেখেছেন, সে লক্ষ্য পূরনের জন্য সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

তিনি মঙ্গলবার নোয়াখালী পৌরসভার রবিউল হোসেন কচি মিলনায়তনে বাংলাদেশ মিনিউসিপালিটি ডেভেলপমেন্ট ফান্ড (বিএমডিএফ) এর অর্থায়নে ২৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত সোনাপুর পৌর বাস টার্মিনাল, সুপার মার্কেট ও কিচেন মার্কেট উদ্বোধনকালে ভার্চুয়ালী যুক্ত হয়ে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের লক্ষ্যমাত্রা উন্নত বাংলাদেশ। আমাদের বর্তমান মাথাপিছু আয় ২ হাজার ডলার এর বেশী। উন্নত দেশের পর্যায়ে পৌঁছতে হলে, আমাদের মাথাপিছু আয় হতে হবে ১২ হাজার ৫ শত ডলার। এ লক্ষ্য পূরণে সকল মানুষের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। তাহলে আমরা উন্নত বাংলাদেশ গড়তে পারব। তাই প্রধানমন্ত্রী বাংলাদেশের সকল খাতগুলোকে সমৃদ্ধ করে সকলের সমন্বিত চেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়িত করে চলছে। এরই ধারাবাহিকতায় আমরা নিন্ম মধ্যবিত্ত আয় থেকে উন্নয়নশীল দেশের কাতার দাড়িয়েছি।

মন্ত্রী আরও বলেন, কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত এসব বাস্তবায়িত অবকাঠামোগুলোর যথাযথ রক্ষনাবেক্ষন না করলে, অতি অল্প সময়ের মধ্যে এগুলো ব্যবহারের অনুপোযোগী হয়ে যাবে। তাই উপকারভোগি ও পৌর কর্তৃপক্ষের প্রতি এর রক্ষনাবেক্ষনের ব্যাপারে সর্বদা সচেষ্ট থাকার আহবান জানান।

পৌর মেয়র শহীদ উল্যাহ্ খাঁন এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- বিএমডিএফ এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাসিনুর রহমান, জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খান ও পুলিশ সুপার মো. আলমগীর হোসেন।

এ সময় পৌরসভার কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা কর্মচারি সহ সূধীজনরা উপস্থিত ছিলেন।