এক হাতে গাছের চারা, অন্য হাতে ধর্ষণকে লাল কার্ড

ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০ | ১৬ অগ্রহায়ণ ১৪২৭

এক হাতে গাছের চারা, অন্য হাতে ধর্ষণকে লাল কার্ড

কৌশিক দাশ, বান্দরবান ৪:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২০

print
এক হাতে গাছের চারা, অন্য হাতে ধর্ষণকে লাল কার্ড

এক হাতে গাছের চারা, অন্য হাতে ধর্ষণকে লাল কার্ড, এমনই অভিনব দৃশ্য দেখা গেছে বান্দরবানে। শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়েছে।

৩১ অক্টোবর (শনিবার) সকালে বান্দরবান শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সংগঠনের সদস্যরা টিফিনের টাকায় গাছ কিনে শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করেন। শিক্ষার্থীরা গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণ বিরোধী শপথ পাঠ করেন। শপথ বাক্য পাঠ করান লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল। এ সময় তারা সব অন্যায়কে লাল কার্ড প্রদর্শন করে সবুজ বাংলা গড়ার শপথ নেয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. রেজা সারোয়ার।

এতে আরও উপস্থিত ছিলেন- বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক মিনারুল হক, সংগঠনের তিতাস শাখার সভাপতি আবদুল্লাহ আল মামুন, লাকসাম শাখার সাংগঠনিক সম্পাদক আহমেদ রায়হান, অর্থ সম্পাদক তাসফিন আহমেদ, দপ্তর সম্পাদক বাদশা পাটোয়ারীসহ প্রমুখ।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল বলেন, আমরা প্রতি বছর টিফিনের টাকা বাঁচিয়ে শিক্ষার্থীদের মধ্যে এক লাখ গাছের চারা বিতরণ করি। বর্তমান সময়ে স্কুল-কলেজ বন্ধ থাকার পরও ৪৭টি জেলায় এ পর্যন্ত ৮৩ হাজার ৫০০ গাছের চারা বিতরণ করা হয়েছে।

কাওসার আলম সোহেল আরো বলেন, গত ৭ জুলাই কুমিল্লা থেকে ভ্রাম্যমাণ কার্যক্রমটি শুরু করা হয়। জেলার বিভিন্ন বিদ্যালয়ের মাঠ, গ্রাম, রাস্তা, শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে এ চারা বিতরণ করা হচ্ছে এবং এই কর্মসূচি অব্যাহত থাকবে।