ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন

নোয়াখালীতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি
🕐 ২:১৪ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২০

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে শারীরিক নির্যাতন ও ভিডিও চিত্র ধারণ করে ফেসবুকে ছেড়ে দেওয়ার প্রতিবাদে এবং সকল আসামিদের বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা সম্মমিলি সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ ও শিল্পী সমাজ।

শনিবার (১০ অক্টোবর) বেলা ১১টায় থেকে দুপুর ১২টা পর্যন্ত ঘন্টাব্যাপী জেলা শহর মাইজদীর পাবলিক লাইব্রেরি চত্বরে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট ও জাতীয় কবিতা পরিষদ নোয়াখালী শাখার উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

প্রতিবাদ সমাবেশে সঙ্গীত গুরু কামাল উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল ফারাহ পলাশ, জেলা কমিটির সাধারণ সম্পাদক এমদাদ হোসেন কৈশোর, জাতীয় কবিতা পরিষদ নোয়াখালীর সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন আরমান, নারী অধিকার জোটের সভাপতি লায়লা পারভীন, গণসঙ্গীত শিল্পী কাজল ভট্টাচার্য, মিজানুর রহমান বঙ্গবিপ্লব, রহমত উল্যাহ ভূঁইয়া, সাকিবুল ইসলাম, রিয়াদ প্রমুখ।

এ সময় বক্তারা বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র নির্যাতন সহ দেশব্যাপি নারী, শিশু ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় দ্রুত ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

প্রসঙ্গত, গত রোববার (৪ অক্টোবর) দুপুরের দিকে ঘটনার ৩২দিন পর গৃহবধূকে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ পেলে তা ভাইরাল হয়ে গেলে টনক নড়ে স্থানীয় প্রশাসনের। ঘটনার পর থেকে গত ৩২ দিন অভিযুক্ত স্থানীয় দেলোয়ার, বাদল, কালাম ও তাদের সহযোগীরা নির্যাতিতা গৃহবধূর পরিবারকে কিছু দিন অবরুদ্ধ করে রাখে।

এক পর্যায়ে তার পুরো পরিবারকে বসত বাড়ি ছাড়তে বাধ্য করলে পুরো ঘটনা দীর্ঘদিন স্থানীয় এলাকাবাসী ও পুলিশ প্রশাসনের অগোচরে থাকে। পরে ঘটনার জানাজানি হলে পুলিশ ও র্যাব কয়েক দফায় অভিযান পরিচালনা করে প্রধান আসামি সহ এপর্যন্ত ১১জনকে গ্রেফতার করা হয়েছে।

 
Electronic Paper