'আখাউড়া-আগরতলা রেলপথ মার্চের মধ্যেই'

ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০ | ৫ কার্তিক ১৪২৭

'আখাউড়া-আগরতলা রেলপথ মার্চের মধ্যেই'

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ৫:১১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২০

print
'আখাউড়া-আগরতলা রেলপথ মার্চের মধ্যেই'

‘আখাউড়া-আগরতলা’ রেলপথ ভারত সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে নির্মাণ করছে। এতে বাংলাদেশের কোনও টাকা লাগছে না বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন। আগামী বছরের মার্চের মধ্যেই এটির নির্মাণকাজ শেষ হবে বলে জানান তিনি।

 

রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নের গঙ্গাসাগর নামক স্থানে আগরতলা-আখাউড়া রেলপথ নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

নূরুল ইসলাম সুজন আরও বলেন, এখানকার স্টেশন ভবন থেকে শুরু করে সকল স্থাপনা তারা তৈরি করছেন। এটি হবে ডুয়েল গেজ রেলপথ। আগামী বছরের মার্চ মাসে রেলপথটির নির্মাণ কাজ শেষ হবে। এই রেলপথটি দুই দেশের জন্যই গুরুত্বপূর্ণ। এটি নির্মাণ হলে দুই দেশের ব্যবসা বাণিজ্যে ব্যাপক প্রসার ঘটবে।

তিনি বলেন, ২০২২ সালের জুনে আখাউড়া-লাকসাম ডুয়েলগেজ প্রকল্পের কাজ শেষ হবে। এতে রেলওয়ে পূর্বাঞ্চলে যাত্রী ও পণ্য পরিবহনে ব্যাপক পরিবর্তন হবে। অর্থনীতির পথ সমৃদ্ধ হবে।


এ সময় মন্ত্রীর সঙ্গে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া-আগরতলা ডুয়েলগেজ রেললাইন প্রকল্প পরিচালক মো. সুভক্ত গ্রীন, ইরকন ইন্টারন্যাশনাল লিমিটডের টিম লিডার রামন শ্রিংলা, টেক্সমেকো রেলওয়ে ইঞ্জিনিয়ারিং ভাইস প্রেসিডেন্ট শরৎ শর্মা, টেক্সমেকো রেলওয়ে প্রজেক্টের এজিএম ভাস্কর বক্সি এবং আখাউড়া-লাকসাম রেলওয়ে প্রকল্পের কর্মকর্তারা।