চট্টগ্রামে করোনা রোগী ১৫ হাজার ছুঁই ছুঁই

ঢাকা, মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ | ৭ আশ্বিন ১৪২৭

চট্টগ্রামে করোনা রোগী ১৫ হাজার ছুঁই ছুঁই

চট্টগ্রাম ব্যুরো ১০:৪০ পূর্বাহ্ণ, আগস্ট ০৮, ২০২০

print
চট্টগ্রামে করোনা রোগী ১৫ হাজার ছুঁই ছুঁই

চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা কমে আসলেও ১৫ হাজারে ছুঁই ছুঁই করছে। একদিনে ১২৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ সময় করোনা আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষক। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৪০ জনে।

চট্টগ্রামে করোনা শনাক্ত গিয়ে দাঁড়াল ১৪ হাজার ৮৭৪ জনে, যাদের মধ্যে ১০ হাজার ৪৪৮ জন মহানগরীর এবং চার হাজার ৪২৬ জন উপজেলার বাসিন্দা। একই সঙ্গে ১১৮ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। এ চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন দুই হাজার ৫৩ জন। যার ১৬৭ জন মহানগরীর ও ৭৩ জন বিভিন্ন উপজেলার।

গতকাল শুক্রবার চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান। তিনি বলেন, চট্টগ্রামের ৫টি ল্যাব এবং কক্সবাজারের একটি ল্যাব মিলে ৮১২ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। একই সঙ্গে করোনা থেকে ১১৮ জন সুস্থ হয়েছেন এবং মহানগরীর দুজন মারা গেছেন। ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ১৭৮ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। এর মধ্যে শনাক্ত হয় চারজনের।

এর মধ্যে দুজন মহানগরীর বাসিন্দা ও দুজন উপজেলার। চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ হন ১৯ জন। এর মধ্যে ১৩ জন মহানগরীর ও ৬ জন বিভিন্ন উপজেলার। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৬৭ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া যায়।

যার মধ্যে মহানগরীর ১৮ জন, বাকি ২ জন উপজেলা বাসিন্দা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১০ জনের করোনার পরীক্ষা হয়। এর মধ্যে ১৫ জনের করোনা শনাক্ত হয়। ৮ জন মহানগরীর এবং ৭ জন উপজেলার। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। যার মধ্যে ২৫ জন মহানগরীর এবং ৬ জন বিভিন্ন উপজেলার।

শেভরন ল্যাবে ১৬৪টি নমুনা পরীক্ষা করে ৩৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়। এর মধ্যে ৩৭ জন মহানগরীর এবং বাকি ১ জন উপজেলার বাসিন্দা। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২ জনের নমুনা পরীক্ষা করে উপজেলার ১ জন রোগী পাওয়া যায়।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ২৫ জনের মধ্যে উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২৫ জনের মধ্যে লোহাগাড়ায় ১ জন, সাতকানিয়ায় ২ জন, পটিয়ায় ১ জন, বোয়ালখালীতে ১, রাঙ্গুনিয়ার ১, রাউজানে ১, ফটিকছড়ির ৪, হাটহাজারীর ৪, সীতাকু- ৬, সন্দ্বীপে ২ ও মিরসরাইয়ের ২ জন রয়েছেন।