ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কুমেকে করোনা উপসর্গ নিয়ে আরও ৫ মৃত্যু

কুমিল্লা প্রতিনিধি
🕐 ৪:০২ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২০

গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালের অভ্যন্তরে স্থাপিত কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে আরও পাঁচ জনের মৃত্যু হয়েছে। এদের প্রত্যেকেই করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন। এর মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তিনজন, আইসোলেশন ওয়ার্ডে একজন ও করোনা ওয়ার্ডে একজন মারা গেছেন। তাদের মধ্যে তিনজন পুরুষ এবং দুইজন নারী।

রোববার (১২ জুলাই) দুপুরে কুমেক হাসপাতালের পরিচালক ডা. মো. মুজিবুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বর্তমানে এই হাসপাতালে ১২০ জন রোগী ভর্তি আছেন। রোগীদের মধ্যে পুরুষ ৭৭ জন ও নারী ৪৩ জন। এর মধ্যে আইসিইউতে ১০ জন, করোনা ওয়ার্ডে ৬৫ জন ও আইসোলেশন ওয়ার্ডে ৪৫ জন রয়েছেন।

কুমেক হাসপাতাল সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে আইসোলেশনে থাকা কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার ইসহাকের ছেলে শামসুল হক (৮০), করোনা ওয়ার্ডে ব্রাহ্মণপাড়া উপজেলার নাল্লা গ্রামের সুমি আক্তার (২২), আইসিইউতে বরুড়া উপজেলার পাঠানপাড়া গ্রামের মিজানের স্ত্রী হনুফা বেগম (৬০), সদর দক্ষিণ উপজেলার ইসমাইলের ছেলে হাজী ইউনুস (৯০) ও চৌদ্দগ্রাম উপজেলার মৃত ইব্রাহিমের ছেলে নুরুল আমিন (৬৫) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এখন পর্যন্ত এই হাসপাতালের করোনা ইউনিটে পজিটিভ ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১৯৫ জনের। এদের মধ্যে করোনা পজিটিভ ৬৮ জন ও করোনা উপসর্গে ১২৭ জনের মৃত্যু হয়।

 
Electronic Paper