ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চট্টগ্রামে একদিনে করোনা আক্রান্ত ১৯২ জন

চট্টগ্রাম ব্যুরো
🕐 ১০:০৩ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২০

চট্টগ্রামে একদিনে নতুন করে আরও ১৯২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ হাজার ৩৮৫ জনে। এ সময়ে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন দুইজন। হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচজন। হোম আইসোলেশন থেকে সুস্থ হয়েছেন ২৭৬ জন। গতকাল শনিবার চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় এক হাজার ৯৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে মহানগরীতে ১৫৮ জন ও উপজেলায় ৩৪ জন। এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২১৪ জন। মৃত্যুর হার ১ দশমিক ৮৭ শতাংশ।

ল্যাবভিত্তিক পরিসংখ্যানে জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪৬টি নমুনাপরীক্ষা করে ৪৫ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে ২৬ জন মহানগরীর ও ১৯ জন বিভিন্ন উপজেলার। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২২৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২৫ জন। যার মধ্যে ২১ জন মহানগরীর ও ৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৩৬টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ১২২টি নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে ৯ জন মহানগরীর ও ১ জন উপজেলার রয়েছে। এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৭৫টি নমুনা পরীক্ষা করে ৩৯ জন করোনা রোগী শনাক্ত হয়। এর মধ্যে ৩৯ মহানগরীর ও ৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। শেভরন ল্যাবে ১৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৫৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। যার মধ্যে ৫২ জন মহানগরীর ও ৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৮ জনের করোনা পরীক্ষা করানো হয়।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৩৪ জনের মধ্যে সাতকানিয়ার ১ জন, বাঁশখালীর ৩, রাঙ্গুনিয়ার ১, রাউজানের ৫, ফটিকছড়ির ৩, হাটহাজারীর ১৩, মিরসরাইয়ের ৫ ও সীতাকুন্ডের ৩ জন আছেন।

 
Electronic Paper