যুবলীগ নেতা বাদল হত্যার প্রধান আসামি অস্ত্রসহ গ্রেফতার

ঢাকা, শনিবার, ৮ আগস্ট ২০২০ | ২৩ শ্রাবণ ১৪২৭

যুবলীগ নেতা বাদল হত্যার প্রধান আসামি অস্ত্রসহ গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি ১২:০৯ অপরাহ্ণ, জুলাই ০৩, ২০২০

print
যুবলীগ নেতা বাদল হত্যার প্রধান আসামি অস্ত্রসহ গ্রেফতার

চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামী থানা এলাকায় যুবলীগ নেতা মেহেদী হাসান বাদল হত্যা মামলার প্রধান আসামি গোলাম রসূল প্রকাশ সাদ্দামকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। এসময় সাদ্দামের কাছ থেকে একটি এলজি ও একটি কার্তুজ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৩ জুলাই) ভোরে নগরের বায়েজিদের শেরশাহ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী সাদ্দাম নোয়াখালী জেলার সেনবাগ বালিয়াকান্দি এলাকার গোলাম মোস্তফার ছেলে। তার বিরুদ্ধে চট্টগ্রামের বায়েজিদ, খুলশী এবং নোয়াখালীর সেনবাগসহ বিভিন্ন থানায় মোট ১৩টি মামলা রয়েছে।

বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তালিকাভুক্ত সন্ত্রাসী গোলাম রসূল প্রকাশ সাদ্দামকে গ্রেফতার করা হয়েছে। এসময় সাদ্দামের কাছ থেকে একটি এলজি ও একটি কার্তুজ উদ্ধার করা হয়েছে। সাদ্দামের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে। সাদ্দাম যুবলীগ নেতা মেহেদী হাসান বাদল হত্যা মামলার প্রধান আসামি।

প্রায় পাঁচ বছর আগে ২০১৫ সালের ১ সেপ্টেম্বর রাতে যুবলীগ নেতা মেহেদী হাসান বাদল এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সন্ত্রাসবিরোধী কমিউনিটি পুলিশিংয়ের তালিকা প্রণয়ন শেষ করে শেরশাহ আওয়ামী লীগ অফিস থেকে বাসায় ফেরার পথে গুলিতে নিহত হন। এ ঘটনায় সাদ্দামকে প্রধান আসামি করে ২২ জনের বিরুদ্ধে বায়েজিদ বোস্তামী থানায় মামলা করেন মেহেদীর স্ত্রী মোবশ্বেরা মিশু। মেহেদী হাসান চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত ছিলেন।