কুমিল্লায় করোনায় নতুন আক্রান্ত ১৩৭, মৃত্যু ৩

ঢাকা, বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

কুমিল্লায় করোনায় নতুন আক্রান্ত ১৩৭, মৃত্যু ৩

কুমিল্লা প্রতিনিধি ৮:৩৩ অপরাহ্ণ, জুলাই ০২, ২০২০

print
কুমিল্লায় করোনায় নতুন আক্রান্ত ১৩৭, মৃত্যু ৩

কুমিল্লায় বেড়েই চলেছে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। বৃহস্পতিবার (২ জুলাই) জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, কুমিল্লায় নতুন করে আরও ১৩৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৩ হাজার ৬৯৯ জনে দাঁড়িয়েছে।

করোনায় জেলায় নতুন করে ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ১০৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। নতুন করে মারা যাওয়া ব্যক্তিরা ব্রাহ্মণপাড়া, চৌদ্দগ্রাম ও কুমিল্লা নগরীর বাসিন্দা।

অপরদিকে, করোনা জয় করে জেলায় নতুন করে ৭৯ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে সর্বমোট সুস্থ হয়েছেন ১ হাজার ৬১৩ জন। নতুন সুস্থদের মধ্যে কুমিল্লা নগরীর ৪৯ জন, বুড়িচংয়ে ৬ জন, মনোহরগঞ্জে ১৪ জন, আদর্শ সদরে ৭ জন ও মুরাদনগরের ৩ জন রয়েছেন।

বৃহস্পতিবার (২ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, কুমিল্লা নগরীতে ১৬ জন, আদর্শ সদর ৮, বরুড়া ১১, সদর দক্ষিণ ৪, লাকসাম ৬, নাঙ্গলকোট ৭, লালমাই ৮, চান্দিনা ৪, মনোহরগঞ্জ ৮, হোমনা ১৫, তিতাস ৪, দাউদকান্দি ১, চৌদ্দগ্রাম ২৬, বুড়িচং ৩, মেঘনা ৫, মুরাদনগর ৮ ও ব্রাহ্মণপাড়র ৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার পর্যন্ত কুমিল্লা জেলা থেকে সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৪৫২ জনের। আর নমুনা পরীক্ষা শেষে রিপোর্ট পাওয়া গেছে ১৮ হাজার ৬৭৩ জনের। এর মধ্যে ৩ হাজার ৬৯৯ জনের করোনা পজিটিভ এসেছে।