চট্টগ্রামে করোনায় আক্রান্ত ৩ হাজার ৬৬৯ জন

ঢাকা, বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০ | ১৮ আষাঢ় ১৪২৭

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ৩ হাজার ৬৬৯ জন

চট্টগ্রাম ব্যুরো ৭:৪০ পূর্বাহ্ণ, জুন ০৬, ২০২০

print
চট্টগ্রামে করোনায় আক্রান্ত ৩ হাজার ৬৬৯ জন

চট্টগ্রামে বৃহস্পতিবার একদিনে ১৪০ জনের নমুনায় মিলেছে করোনাভাইরাসের উপস্থিতি। এর মধ্যে নতুন শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ১৩২ জন। আর আটজনের দ্বিতীয় নমুনা পরীক্ষায়ও ফলাফল পজিটিভ এসেছে। নতুন শনাক্তদের মধ্যে মহানগরীর ৬০ জন এবং বিভিন্ন উপজেলার ৭২ জন।

এর মধ্যে দিয়ে চট্টগ্রামে করোনাভাইরাস পরীক্ষা শুরু হওয়ার প্রায় আড়াই মাসের মাথায় করোনা রোগী শনাক্তের সংখ্যায় মহানগরকে ছাড়িয়ে গেল উপজেলাগুলো। নতুন শনাক্ত হওয়া ১৩২ জনসহ চট্টগ্রাম জেলায় এখন পর্যন্ত শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল তিন হাজার ৬৬৯ জনে। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি গত বৃহস্পতিবার রাতে এসব তথ্য জানান।

তিনি বলেন, তিনটি ল্যাবে ৪৬৪ নমুনা পরীক্ষায় ১৪০ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮ জন ফলোআপ নমুনা পরীক্ষায় পজিটিভ এসেছেন। বিআইটিআইডি ল্যাবে ১৯২টি নমুনা পরীক্ষা করে ৩৩ জনের নমুনায় করোনার সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে মহানগরীর ১৬ জন ও বিভিন্ন উপজেলার ১৭ জন রয়েছেন। অন্যদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় ৬১ জন পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে আটজন আগে থেকেই করোনা পজিটিভ হয়ে চিকিৎসাধীন ছিলেন। তাদের দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষায়ও ফলাফল পজিটিভ এসেছে।

তিনি জানান, নতুন শনাক্ত হওয়া ৫৩ জনের মধ্যে দুজন মহানগরী এবং ৫১ জন বিভিন্ন উপজেলার। এর মধ্যে চন্দনাইশের ২২ জন, হাটহাজারীর ২১ জন, পটিয়ার ১১ জন, সন্দ্বীপের ১১ জন, বোয়ালখালীর ছয়জন, সীতাকু-ের তিনজন এবং আনোয়ারা ও সাতকানিয়ার একজন করে রয়েছেন।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবের কার্যক্রম বৃহস্পতিবার বন্ধ ছিল বলেও জানান তিনি।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামে এ পর্যন্ত ৩ হাজার ৬৬৯ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ৮৯ জন। সুস্থ হয়েছেন অন্তত ২৪৮ জন।