ফেনীতে করোনায় আরও ২ জনের মৃত্যু

ঢাকা, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০ | ২৩ আষাঢ় ১৪২৭

ফেনীতে করোনায় আরও ২ জনের মৃত্যু

ফেনী প্রতিনিধি ৪:১৮ অপরাহ্ণ, জুন ০৪, ২০২০

print
ফেনীতে করোনায় আরও ২ জনের মৃত্যু

ফেনীতে করোনা ভাইরাসে আক্রান্ত আরও ২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের একজন ছাগলনাইয়া ও অপরজন ফেনী সদরের পৌর এলাকার বাসিন্দা।  বুধবার (৪ জুন) দিনগত রাত ২টায় হোম আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ছাগলনাইয়া উপজেলার পশ্চিম ছাগলনাইয়া ওয়ার্ডের থানাপাড়ার বাসিন্দা ধীরেন্দ্র দেবনাথ প্রকাশ ধীরু বাবু (৮৫)। বৃহস্পতিবার তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মো. শিহাব উদ্দিন।

তিনি জানান, করোনার উপসর্গ দেখা দেওয়ার পর গত ২৯ মে শুক্রবার ধীরেন্দ্র দেবনাথের নমুনা পরীক্ষার জন্য নোয়াখালীতে পাঠানো হয়। ৩১ মে তার করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। বয়স্ক ও স্ট্রোকের রোগী হওয়ায় তাকে ফেনী সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়ার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার অ্যাম্বুলেন্স নিয়ে তার বাড়িতে যান। কিন্তু রোগী হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে অনীহা প্রকাশ করায় তাকে হোম আইসোলেশনে রেখেই চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করা হয়। বুধবার দিনেও তার অবস্থা স্বাভাবিক ছিল। পরে রাতে শারীরিক অবস্থার অবনতি হলে এক পর্যায়ে তিনি মারা যান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের জানান, ছাগলনাইয়ায় করোনায় আক্রান্ত হয়ে এই প্রথম কেউ মারা গেলেন। তাকে ধর্মীয় নিয়ম অনুযায়ী সমাধিস্থ করার জন্য কর্তব্যরত টিমকে দায়িত্ব দেওয়া হয়েছে।

ছাগলনাইয়ায় এখন পর্যন্ত ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে এরই মাঝে ১৩ জন সুস্থ হয়েছেন। বাকিদের মধ্যে ৩ জন হাসপাতালে ও ৬ জন হোম আইসোলেশনে চিকিৎসাধীন।

অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া আরেকজন হলেন- ফেনীর এফ রহমান মার্কেটের ব্যাবসায়ী সুনীল সাহা। বুধবার রাত সাড়ে ৯টার দিকে শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কস্থ সমবায় মার্কেটের পিছনে (১৭ নম্বর ওয়ার্ড) আফরোজা ভবনের তৃতীয় তলায় ভাড়া বাসায় মারা যান তিনি।

গত শুক্রবার প্রচণ্ড জ্বর-সর্দি অনুভূত হলে তিনি ঢাকার আ্যপোলো হাসপাতালে করোনা টেস্ট করান। রিপোর্ট পজেটিভ আসলে ডাক্তারের পরামর্শে রোববার তিনি ফেনী চলে যান। বাসাতেই তার চিকিৎসা চলছিল। তার আদিনিবাস কুমিল্লার মুরাদনগর। অনেকেদিন ধরেই তিনি ফেনীতে বসবাস ও ব্যাবসা-বাণিজ্য করছিলেন।

এদিকে করোনা উপসর্গ নিয়ে গত এক সপ্তাহে ফেনীতে ৪ জনের মৃত্যু হয়েছে। তাদের সবারই নমুনা সংগ্রহ করা হয়েছে। ফলাফল আসার আগ পর্যন্ত বলা যাচ্ছে না তারা করোনায় সংক্রমিত ছিলেন কিনা।

জেলা সিভিল সার্জন অফিসের তথ্য মতে, ফেনীতে এর আগে করোনায় আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়।

জেলা সিভিল সার্জন সাজ্জাদ হোসেন বলেন, এ পর্যন্ত জেলায় ১ হাজার ৮৯৪টি নমুনা সংগ্রহ হয়েছে। এর মধ্যে করোনা শনাক্ত পাওয়া যায় ১৮৯ জন। তাদের মধ্য থেকে ৬১ জন এরই মাঝে সুস্থ হয়েছেন।