ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফেনীতে একদিনেই ৪৩ জনের করোনা শনাক্ত

ফেনী প্রতিনিধি
🕐 ৪:৪৩ অপরাহ্ণ, মে ২৯, ২০২০

ফেনীতে শুক্রবার (২৯ মে) দুই পরিবারের ১৪ জনসহ নতুন করে ৪৩ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজ হাসপাতালের পরীক্ষাগার থেকে নমুনা প্রতিবেদন আসে। সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। করোনার সংক্রমণ শুরুর পর জেলায় একদিনে করোনা শনাক্ত হওয়ার দিক থেকে এটা সর্বোচ্চ রেকর্ড।

স্বাস্থ্য বিভাগের নির্ভরযোগ্য সূত্র জানায়, সদর উপজেলায় ১৪ জন, দাগনভুঞায় ১৮ জন, সোনাগাজীতে ৯ জন, পরশুরামে ১ জন ও ছাগলনাইয়ায় ১ জনের নমুনা পজিটিভ এসেছে।

সূত্র আরো জানায়, গত ১৬ এপ্রিল জেলায় প্রথম এক যুবকের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এরপর দেড় মাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩৩ জনে। সুস্থ হয়েছেন ৫৩ জন। মৃত্যুবরণ করেন ৩ জন।

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, বৃহস্পতিবার (২৮ মে) পর্যন্ত ১ হাজার ৩৯৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে প্রেরণ করা হলে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিক্যাল কলেজ থেকে মঙ্গলবার ১ হাজার ২৩১ জনের প্রতিবেদন আসে।

 
Electronic Paper