কুমিল্লায় স্বাস্থ্যবিধি মানছে না কেউ

ঢাকা, শনিবার, ৬ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

কুমিল্লায় স্বাস্থ্যবিধি মানছে না কেউ

কুমিল্লা অফিস ৩:২৭ অপরাহ্ণ, মে ১৮, ২০২০

print
কুমিল্লায় স্বাস্থ্যবিধি মানছে না কেউ

একদিকে বাড়ছে করোনা সংক্রমন ও মৃত্যু। অপরদিকে নিত্যপ্রয়োজনীয় বাজারে বেড়েই চলছে মানুষের ভিড়। ব্যবসায়ী বা ক্রেতা কেউ মানছে না কোন প্রকার স্বাস্থ্যবিধি।

রোববার দুপুরে কুমিল্লা মহানগরীর শাসনগাঁছা ফ্লাইওভারের নিচে সড়কে স্থাপিত অস্থায়ী কাঁচাবাজারে এমনই চিত্রটি চোখে পড়ে। সামাজিক দূরত্ব এবং সরকারের নির্দেশনা না মেনে গাদাগাদি করেই চলছে দোকানগুলো। দিনের পর দিন কাঁচাবাজারে উপচেপড়া ভিড় দেখে আতঙ্কিত সচেতন মহল।

এদিকে, করোনা প্রভাবে বিভিন্ন শাক-শবজির দাম কুমিল্লায় অনেকটাই কমে গেছে। রমজানে যেখানে শাক-শবজির দাম বৃদ্ধি পায়, সেখানে এবার হয়েছে এর উল্টো। বাজারে গিয়ে দেখা গেছে, এক হালি লেবু ১০ টাকা, কালো বেগুন ৩০ টাকা, শসা, চিচিঙ্গা, করলা, আলু, কাঁচামরিচ ২০ টাকা করে কেজি এবং পুঁইশাক, পাটশাক, কলমিশাক, লাউশাক, কুমড়াশাকও প্রায় ২০ টাকা করেই প্রতি কেজি দরে বিক্রি হচ্ছে।

ব্যসায়ীরা বলেন, কুমিল্লায় উৎপাদিত শবজি রাজধানী ঢাকা, নারায়ণগঞ্জ, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় রপ্তানি হয়ে আসছিল। এবার করোনার কারণে কুমিল্লার শবজি তেমন আর বাইরে পাঠানো যায়নি। তাই স্থানীয় বাজারই এখন ভরসা। তবে এতে কৃষক অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে।