ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রামুতে ২০ হাজার ইয়াবাসহ যুবক আটক

কক্সবাজার প্রতিনিধি
🕐 ৩:৪৮ পূর্বাহ্ণ, এপ্রিল ০৮, ২০২০

কক্সবাজারের রামুতে ২০ হাজার ইয়াবাসহ এক যুবককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ ঘটনায় আরও দুজন পালিয়েছে। সোমবার (৭ এপ্রিল) বিকেলে রামুর জোয়ারিয়ানালা নাইক্ষ্যংছড়ি রাস্তার মাথা থেকে তাকে আটক করা হলেও তদন্ত ও জিজ্ঞাসাবাদ শেষে ডিবি পুলিশ মঙ্গলবার বিকেলে বিষয়টি প্রকাশ করে। এ ঘটনায় মামলার পর তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ডিবির ইন্সপেক্টর মানস বড়ুয়া।

আটক মো. আলমগীর হোসেন(২৬) জোয়ারিয়ানালার উত্তর মিঠাছড়ি চৌধুরীপাড়া চা-বাগান এলাকার বজল আহাম্মদের ছেলে।

ইন্সপেক্টর মানস বড়ুয়া জানান, কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কস্থ রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের নাইক্ষ্যংছড়ি রাস্তার সংযোগ স্থলে মঞ্জুর আলমের দোকানের সামনে ইয়াবা হস্তান্তর হওয়ার খবর পেয়ে ডিবি পুলিশের একটি টিম অভিযান চালায়। ঘটনাস্থলে ৩ জনকে সাদা প্লাস্টিকের চটের ব্যাগ হস্তান্তর করতে দেখে অভিযানকারীরা তাদেরকে ঘেরাওয়ের চেষ্টা করে। তারা দৌড়ে পালানোর সময় পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে একজন। পরে পুলিশও আত্মরক্ষার্থে ফায়ার করে। ধাওয়া দিয়ে একজনকে ধরা গেলেও ব্যাগ ফেলে অপর দুজন পালিয়ে যায়। ব্যাগটি জব্দ করে কাগজের উপর সাদা স্কচটেপ মোড়ানো দু'বান্ডিলে ২০ হাজার ইয়াবা পাওয়া যায়।

তিনি আরও জানান, গ্রেফতার আলমগীর জানায় ইয়াবাগুলো পলাতক উখিয়ার মরিচ্যা গরুবাজার এলাকার আবুল হাশেম(২৫) ও কুতুপালং ক্যাম্পের মাহমুদুর রহমান দাছরার (৪০) কাছ থেকে গ্রহণ করে পাচারের জন্য এসেছিলেন তিনি। এ ঘটনায় মামলায় দুজনকে পলাতক আসামি করা হয়েছে।

গ্রেফতার ও পলাতকরা সকলেই পেশাদার মাদক ব্যবসায়ী। তারা দীর্ঘদিন যাবত প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ইয়াবা পাচার করে আসছিল। এ ঘটনায় মাদক আইনে মামলা করে তাদের রামু থানায় সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন রামু থানার ওসি আবুল খায়ের।

 
Electronic Paper