সোনাইমুড়ীতে একই পরিবারের ৯ জন কোয়ারেন্টাইনে, বাড়ি লকডাউন

ঢাকা, মঙ্গলবার, ২ জুন ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

সোনাইমুড়ীতে একই পরিবারের ৯ জন কোয়ারেন্টাইনে, বাড়ি লকডাউন

নোয়াখালী প্রতিনিধি ১০:১০ পূর্বাহ্ণ, এপ্রিল ০৩, ২০২০

print
সোনাইমুড়ীতে একই পরিবারের ৯ জন কোয়ারেন্টাইনে, বাড়ি লকডাউন

নোয়াখালীর সোনাইমুড়ী পৌরসভার গোবিন্দপুর গ্রামে এক দুবাই প্রবাসীর বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। কোভিড-১৯ এর উপসর্গ থাকা সন্দেহে ওই পরিবারের পাঁচজন নারী, দুইজন পুরুষ, পনের মাস বয়সী এক ও পাঁচ মাস বয়সী একশিশুসহ মোট নয় জনকে কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে।

 

বৃহস্পতিবার বিকেলে সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা টিনা পাল ওই প্রবাসীর বাড়িটি লকডাউন ঘোষণা করেন।

সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাইনুল ইসলাম জানান, গত ২২ মার্চ ওই পরিবারের একজন সদস্য দুবাই থেকে দেশে এসেছিলেন। এর মধ্যে পরিবারের কয়েকজন সদস্য সর্দি ও জ্বরে আক্রান্ত হয়েছে এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে হাসপাতালের অ্যাম্বুলেন্স পাঠিয়ে ওই পরিবারের ৯ জন সদস্যকে হাসপাতালে আনা হয়। তবে ওই প্রবাসী বাড়ীর বাহিরে থাকায় তাকে আনা সম্ভব হয়নি। তাকে খুঁজতে স্থানীয় প্রশাসন কাজ করছে।

তিনি আরও জানান, প্রবাসীর পরিবারের ওই সদস্যদের পৌরসভার ৯নং ওয়ার্ডের নবাবগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় কোয়ারেন্টাইন সেন্টারের দ্বিতীয় তলা চিকিৎসকদের তত্ত্বাবধানে রাখা হয়েছে। বর্তমানে তাদের শারীরিক অবস্থা ভালো। কোয়ারেন্টাইনের সময় শেষ হলে তাদের সবার শারীরিক অবস্থা দেখে ছাড়পত্র দেওয়া হবে।

সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা টিনা পাল জানান, লকডাউনকৃত বাড়িটি বর্তমানে প্রশাসনের নজরধারীতে রয়েছে। এলাকায় সতর্কতামূলক মাইকিং করা হয়েছে।