করোনায় মৃতদের দাফনের জন্য দল গঠন

ঢাকা, মঙ্গলবার, ২ জুন ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনায় মৃতদের দাফনের জন্য দল গঠন

চাঁদপুর প্রতিনিধি ৭:৪৪ পূর্বাহ্ণ, এপ্রিল ০৩, ২০২০

print
করোনায় মৃতদের দাফনের জন্য দল গঠন

করোনা ভাইরাসে আক্রান্ত বা সন্দেহে মৃতব্যক্তির গোসল, জানাজা ও দাফন কাজের জন্য ১১ জনের সেবক দল গঠন করলেন চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া। বৃহস্পতিবার (২ এপ্রিল) সন্ধ্যায় মোবাইল নাম্বার নাম-ঠিকানাসহ ১১ জনের ওই তালিকা তৈরি করা হয়।

ইউএনও’র আহ্বানে সাড়া দিয়ে এই দলভুক্ত হয়েছেন ১১ জন। তারা বলছেন, সরকারের আহ্বানে সাড়া দিয়ে একটি স্বেচ্ছামূলক দলের তালিকা প্রকাশ করেছি। আমরা দলবদ্ধভাবে এ মহতি কাজটি আল্লাহর সন্তুষ্টির জন্য করতে আগ্রহী।

এর আগে বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে, ‘একজন মানুষ দরকার’ শিরোনামে একটি পোস্ট দেন।

ওই পোস্টে তিনি উল্লেখ করেন, ‘কমপক্ষে ১০ জন সর্বোচ্চ ২৫ জন স্বেচ্ছাসেবক (কমপক্ষে ৩ জন মেয়ে/মহিলাসহ) করোনাভাইরাসে মৃত মানুষের লাশ দাফন/সৎকার তাদের প্রশিক্ষণ ও সৎকারের প্রয়োজনীয় সামগ্রী দেয়া হবে। কমেন্টে- নাম (পিতা/মাতার নামসহ, ঠিকানা, ফোন নং) মেয়েদের ফোন নাম্বার ইনবক্সে দিতে পারেন।

এই কাজে আগ্রহ প্রকাশ করেন, হাজীগঞ্জ মাদ্রাসা দারুল কারীমের মুহতামিম মাওলানা জুবায়ের আহমেদ, চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শরিফুল হাসান, হাজীগঞ্জ বাজারের আল আকসা ট্রেডার্সের স্বত্বাধিকারী মোহাম্মদ রফিক, মুক্তিযোদ্ধা মমিনুল হক ফাউন্ডেশন এর সদস্য মনির হোসেন ও মাকসুদুন্নবি, সিএনজি চালক ইমাম হোসেন সুমন, রামপুর আশরাফুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুল কাদের, মোল্লা ট্রেডার্সের স্বত্বাধিকারী মোঃ সুমন, হাজীগঞ্জ ডিগ্রী কলেজের ছাত্র মোঃ আরিফ হোসেন, হাজীগঞ্জ মাদ্রাসা দারুল করিমের শিক্ষক হাফেজ আব্দুর রহমান ও জাবেদুল ইসলাম।