ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বান্দরবানে ম্রো-নৃগোষ্টির পাড়াতে খাদ্যসামগ্রী বিতরণ 

বান্দরবান প্রতিনিধি
🕐 ১২:১৬ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২০

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনায় বান্দরবানে বেশিরভাগ লকডাউন করা ক্ষুদ্র নৃগোষ্টি ম্রো সম্প্রদায়ের পাড়াতে খাদ্যসামগ্রী বিতরণের কার্যক্রম হাতে নিয়েছে রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট। গত সোমবার বান্দরবান পার্বত্য জেলা পরিষদের হলরুমে রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের এক বৈঠকের মাধ্যমে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সভাপতি ক্যশৈহ্লার সভাপতিত্বে এসময় সেক্রেটারি অমল কান্তি দাশসহ ইউনিটের বিভিন্ন সদস্যরা উপস্থিত ছিলেন।

রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সভাপতি ক্যশৈহ্লা জানান, করোনার সংবাদ পাওয়ার পর থেকে বান্দরবানে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্টি ম্রো সম্প্রদায়ের ৫০টি পাড়া লকডাউন করেছে তারা নিজেরা নিজেদের উদ্যোগে আর এই লকডাউনের কারণে প্রায় এক হাজার ৪১টি পরিবার গৃহবন্ধি অবস্থায় দূর্গম পাহাড়ে মানবেতর জীবনযাপন করছে।

তিনি আরও জানান, বান্দরবান সদরের ৬টি পাড়া, রোয়াংছড়ি উপজেলায় ২টি পাড়া ,রুমা উপজেলায় ২২টি পাড়া ও লামা উপজেলায় ২০টি পাড়াতে ম্রো সম্প্রদায়ের নারী ও পুরুষেরা ঘরে আবদ্ধ রয়েছে এবং তারা পাড়া থেকে বের হচ্ছে না এবং পাড়াতে ও কাউকে প্রবেশ করতে দিচ্ছে না, আর তাই আমরা তাদের পাশে গিয়ে দাঁড়ানোর উদ্যোগ নিলাম।

রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ বলেন, আমরা লকডাউনরত ম্রো পাড়াতে রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সভাপতি ক্যশৈহ্লা’র নির্দেশনায় চাল, ডাল ও তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য প্রদান করার কার্যক্রম হাতে নিয়েছে এবং আমরা আশাকরি এই কার্যক্রম সফল হলে ম্রো সম্প্রদায়ের লকডাউনরত সব নারী ও পুরুষেরা আর অনাহারে থাকবে না।

 

 
Electronic Paper