ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হাতিয়ায় চা দোকানীসহ দশজনকে জরিমানা

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি
🕐 ১১:৫৪ পূর্বাহ্ণ, মার্চ ৩০, ২০২০

করোনা সংক্রামন রোধে নিরাপাদ দুরত্বে থাকতে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করছে নৌ-বাহিনী। এ লক্ষ্যে ঔষধ, মুদি ও কাচামালারে দোকান ছাড়া সব দোকান ২৪ ঘণ্টা বন্ধ রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এ নির্দেশ অমান্য করায় গত ২৪ ঘণ্টায় নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় নৌ-বাহিনীসহ ভ্রাম্যমান আদালত তিন চা দোকানীসহ দশজনকে তিন হাজার টাকা জরিমানা করে।

জানা যায়, গত পাঁচদিন পর্যন্ত মাইকিং করে জনগণকে জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে আসার জন্য নিষেধ করা হয়। কিন্তু হাতিয়ার গ্রাম অঞ্চলে বিভিন্ন বাজারে সন্ধ্যার পরেই মানুষের ব্যাপক সমাগম ঘটে।

এ সংবাদ পেয়ে নৌ-বাহিনীসহ ভ্রাম্যমান আদালত বিভিন্ন বাজারে টহল দিতে থাকে। এসময় চা দোকানে আড্ডা ও জরুরী প্রয়োজন ছাড়া বাজারে আসায় হাতিয়ার মোহাম্মপুর, জাহাজমারা, সেন্টার বাজার ও লক্ষিদিয়া বড়পোল বাজারে তিন দোকানিসহ ১০জনকে তিনহাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট সারোয়ার সালাম।

হাতিয়া সহকারী কমিশনার ভূমি ও ম্যাজিষ্ট্রেট সারোয়ার সালাম জানান, যেহেতু হাতিয়া একটি বিচ্ছিন্ন দ্বীপ তাই সামাজিক দুরত্বটা মেনে চললে আমাদের সংক্রমণ হওয়ার ভয় কম থাকে। তাই আগামী কয়েকদিন আমরা সামাজিক দুরত্বের বিষয়ে কাজ করবো।

 

 
Electronic Paper