ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চট্টগ্রামে ৮ রোগীর নমুনায় মেলেনি করোনা

চট্টগ্রাম ব্যুরা
🕐 ৪:৫৩ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২০

চট্টগ্রামে করোনা সন্দেহে আট রোগীর নমুনা পরীক্ষার পর করোনা ভাইরাস মেলেনি। বাংলাদেশ ইনষ্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস- বিআইটিআইডিতে সন্দেহভাজন ৮ রোগীর নমুনা পরীক্ষা করা হয়। এসব রোগীর নমুনার ফলাফল আইইডিসিআর এ পাঠানো হয়েছে বলে জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। 

তিনি জানান, গত বৃহস্পতিবার পর্যন্ত আট রোগীর নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে গত বুধবার সন্দেহজনক তিনজনের নমুনা সংগ্রহ করা হয়। এসব রোগীর নমুনায় করোনা ভাইরাস নেগেটিভ শনাক্ত হয়েছে বলে জানান তিনি।

চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. শাহরিয়ার হাসান জানান, এই মুহূূর্তে কক্সবাজারে একজন মহিলা ছাড়া করোনা রোগে আক্রান্ত কেউ নেই। এবং হোম কোয়ারেন্টিনে থাকা সন্দেহভজন ব্যক্তির সংখ্যা ৯৫৮ জন। কমেছে ১৫ জন।

সিভিল সার্জন ডা.সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ১৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫টি করে চিকিৎসকদের জন্য নিরাপত্তা সরঞ্জাম পিপিই দেওয়া হয়েছে।

বিআইটিআইডি, জেনারেল হাসপাতাল ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও  চট্টগ্রামের ১৫টি উপজেলার জন্য ৯শ’ পিপিই দেয়া হয়েছে। এক্ষেত্রে আরও সমপরিমাণ পিপি প্রয়োজন বলে জানান তিনি।

তিনি আরও জানান, করোনা শনাক্তের কীট গত বুধবার চট্টগ্রামে এসে পৌঁছার পর কাজ শুরু হয়েছে। কারো মধ্যে এ রোগের লক্ষণ দেখা গেলে তা পরীক্ষার মাধ্যমে নিশ্চিত হতে বিআইটিআইডিতে যোগাযোগ করতে হবে।

 

 

 
Electronic Paper