ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বান্দরবানে ৭২৫ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান

বান্দরবান প্রতিনিধি
🕐 ৮:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২০

বান্দবানে স্থায়ী বাসিন্দা বিভিন্ন কলেজে অধ্যয়নরত ৭২৫ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বান্দরবান শহরের অরুণ সারকী টাউন হলে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষা বৃত্তি প্রদান কর্মসূচি পালন করে থাকে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ‍উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, বান্দরবানে আর কেউ অশিক্ষিত থাকবে না, সবাই শিক্ষার আলোয় আলোকিত হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে বর্তমান আওয়ামী লীগ সরকার। আর এই সরকারের আমলেই শিক্ষা ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মেসবাহুল ইসলাম, জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতার, বান্দরবান সরকারি কলেজে অধ্যক্ষ প্রফেসর মো. মকছুদুল আমিনসহ বান্দরবানের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে বান্দরবানের স্থায়ী বাসিন্দা বিভিন্ন কলেজে অধ্যায়নরত ৩১৬ জন শিক্ষার্থীকে ৭ হাজার টাকা করে ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ৪০৯ জনকে ১০ হাজার টাকা করে মোট ৬৩ লাখ ২ হাজার টাকার শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

 

 
Electronic Paper