ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বুনোফল ‘বকুল’ খেয়ে হাসপাতালে ৫ শিক্ষার্থী

শফিকুল ইসলম পলাশ, হোমনা প্রতিনিধি
🕐 ৮:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০

কুমিল্লার হোমনায় সিএনজি অটোরিকশা চালকের দেওয়া বুনো ফল ‘বকুল’ খেয়ে অসুস্থ হয়ে পড়েছে উপজেলার তেভাগিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির পাঁচ শিক্ষার্থী। শনিবার (২৫ জানুয়ারি) বেলা ১২টার দিকে এ ঘটনা ঘটে।

এরা হল- সুমাইয়া, জান্নাতুন নাহার, তাহমিনা আক্তার, শরীফা ও ফারজানা। পেটের ব্যাথায় কাতরাতে কাতরাতে হাসপাতালের বেডে মৃদু কণ্ঠে জানায়, তারা ক্লাসের বিরতিতে বিদ্যালয়ের পাশের একটি বাড়িতে মিলাদ দেখতে গিয়েছিল।

সেখান থেকে স্কুলে যাওয়ার পথে রাস্তায় তেভাগিয়া গ্রামের সিএনজি চালক মুছা মিয়া সিএনজি থামিয়ে শিক্ষার্থীদের হাতে বুনো ফল ‘বকুল’ ফল দিয়ে খেয়ে ফেলতে বলেই চলে যায়। শিক্ষার্থীরা ভালো ফল মনে করে খেয়ে স্কুলে যায়। স্কুলে যাওয়ার পর পরই তাদের পেটে অসহ্য যন্ত্রণা শুরু হয়। পরে শিক্ষকরা তাদের দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। চিকিৎসক তাদের চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করেন।

ওই বিদ্যালয়ের শিক্ষক মো. জাকির হোসেন জানান, শিক্ষার্থীরা পথে সিএনজি চালকের দেওয়া একটি ‘বকুল’ ফল খেয়ে স্কুলে গিয়েই পেটের ব্যথায় অসুস্থ হয়ে পড়ে। তা দেখে দ্রুত হাসপাতালে এনে চিকিৎসার ব্যবস্থা করি।

কর্তব্যরত চিকিৎসক ডাক্তার আক্তার আলম অভিভাবক ও শিক্ষকদের বরাত দিয়ে জানান, শিক্ষার্থীরা একটি ফল ‘বকুল’ খেয়ে ফুড পয়জনিংয়ে আক্রান্ত হয়ে পেটের ব্যথায় কাতরাতে কাতরাতে অচেতন হয়ে হাসপাতালে এলে ভর্তি করে তখন থেকেই চিকিৎসা চলছে।

 
Electronic Paper