বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২ | ১৮ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

কক্সবাজার প্রতিনিধি
🕐 ১১:৩৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৯

বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইমাম হোসেন (২৫) নামের এক যুবক নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে এক লাখ ২০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক, তাজা কার্তুজ ও ধারাল ছুরি উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার ভোরে টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা নাফ নদসংলগ্ন কেওড়া বাগান এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

নিহত ইমাম হোসেন টেকনাফের হ্নীলার জাদিমুরা এলাকার আবদুস সালামের ছেলে।

বিজিবির দাবি, ইমাম হোসেন একজন ‘মাদক কারবারি’।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সাল হাসান খান জানান, ভোরে হ্নীলা জাদিমুরা এলাকার নাফনদের কিনারায় কেওড়া বাগানের কাছাকাছি এক ব্যক্তিকে ঘুরতে দেখেন বিজিবির দমদমিয়া বিওপির টহল সদস্যরা। তখন আড়ালে লুকিয়ে পরিস্থিতি দেখেন তারা।

এ সময় তারা দেখেন মিয়ানমার থেকে আসা একটি নৌকা কেওড়া বাগানে ঢুকে এবং অপেক্ষামান ব্যক্তিটি নৌকার দিকে যান। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে নৌকা থেকে এলোপাতাড়ি গুলি ছোড়েন তারা। এতে দুজন বিজিবি সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছুড়লে উভয়পক্ষের মধ্যে প্রায় ৭-৮ মিনিট ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

কিছুক্ষণ পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখেন বিজিবি সদস্যরা। তাকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানের চিকিৎসক তার উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠান। সেখানে পৌঁছার পর তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এ সময় ঘটনাস্থল থেকে এক লাখ ২০ হাজার ইয়াবা, দেশীয় তৈরি বন্দুক ও দুই রাউন্ড কার্তুজ এবং একটি ধারাল ছুরি উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

 
Electronic Paper