ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খুঁড়িয়ে চলছে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর

ফেনী প্রতিনিধি
🕐 ৮:২৬ পূর্বাহ্ণ, নভেম্বর ২০, ২০১৯

ফেনীতে নানা সমস্যায় খুঁড়িয়ে চলছে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর। পরিবহন ব্যবস্থা ও অস্ত্র না থাকায় তথ্য পেয়েও অভিযান চালিয়ে সময়মতো পৌঁছতে না পারায় ব্যর্থ হন অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শহরের তাকিয়া রোডে জেলা প্রশাসক থেকে তিন শতক জায়গা বরাদ্দ নিয়ে গড়ে তোলা হয় ভবন। দ্বিতল ভবনে চলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যক্রম। ভবনের পরিসর বাড়াতে আরো দুই শতক জায়গা বরাদ্দ দেয়া হয়। কিন্তু ওই জায়গা বুঝে না পাওয়ায় স্বল্প পরিসরের ভবনেই কার্যক্রম চালাতে হিমশিম খাচ্ছেন কর্মকর্তারা।

সরেজমিন দেখা গেছে, ওই ভবনে যাতায়াতের জন্য সুপরিসর পথও নেই। সড়কের প্রবেশপথে স্থানীয় ভূমি অফিসের সরকারি জায়গা দখল করে বেঙ্গল ড্রাগসহ কয়েকটি প্রতিষ্ঠান অবৈধভাবে জায়গা দখল করে ব্যবসা করছে। প্রয়োজনীয় কক্ষ নেই। অনেক সময় মাদকবিরোধী অভিযানে গ্রেফতারদের রাখা হয় অফিসিয়াল কক্ষে। নেই কোন নিজস্ব পরিবহন ব্যবস্থা। ভাড়া করা পরিবহনে অভিযানে বের হতে হয়। মাদক মামলায় আটক গাড়ি ও বিভিন্ন সরঞ্জামাদি রাখতে বিপাকে পড়তে হয়।

এদিকে গত বৃহস্পতিবার বিকালে জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান মাদকদ্রব্য অধিদপ্তর পরিদর্শন করে বেদখল হওয়া জায়গা দখলমুক্ত করতে এক সপ্তাহের সময় বেঁধে দেন।

 
Electronic Paper