কসবায় ট্রেন দুর্ঘটনার ঘটনায় অপমৃত্যুর মামলা

ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০২০ | ১৩ মাঘ ১৪২৬

কসবায় ট্রেন দুর্ঘটনার ঘটনায় অপমৃত্যুর মামলা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ১১:৫০ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৯

print
কসবায় ট্রেন দুর্ঘটনার ঘটনায় অপমৃত্যুর মামলা

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুই ট্রেনের সংঘর্ষে ১৬ জন নিহত হওয়ার ঘটনায় অপমৃত্যুর মামলা করা হয়েছে। গত মঙ্গলবার (১২ নভেম্বর) ভোরে উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। আখাউড়া রেলওয়ে থানায় মন্দবাগ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার জাকের হোসেন চৌধুরী বাদী হয়ে ইউডি (অপমৃত্যু) মামলাটি করেছেন।

আখাউড়া রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কান্তি দাস গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গতকাল মঙ্গলবার ভোররাত পৌনে ৩টার দিকে মন্দবাগ রেলওয়ে স্টেশনে তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। এ ঘটনায় ১৬ জন নিহত এবং শতাধিক আহত হন।

তূর্ণা নিশীথা রাত ২টা ৪৮ মিনিটে শশীদল রেলওয়ে স্টেশন অতিক্রম করে মন্দবাগ রেলওয়ে স্টেশনের দিকে যাত্রা করে। ট্রেনটিকে আউটারে থামার জন্য সংকেত দেওয়া হয়। আর উদয়ন এক্সপ্রেস কসবা রেলওয়ে স্টেশন ছেড়ে মন্দবাগ রেলওয়ে স্টেশনে প্রবেশ করার পথে ট্রেনটিকে প্রধান লাইন ছেড়ে ১ নম্বর লাইনে আসার সংকেত দেওয়া হয়। রাত ২টা ৫৫ মিনিটে উদয়ন স্টেশনে ঢোকে। ট্রেনটির ছয়টি বগি প্রধান লাইনে থাকতেই তূর্ণা নিশীথার চালক সিগন্যাল অমান্য করে ট্রেনটির মাঝামাঝি ঢুকে পড়ে। এতে উদয়নের তিনটি বগি দুমড়েমুচড়ে যায়। পরে তূর্ণা নিশীথা ট্রেনটির চালক তাহের উদ্দিন ইঞ্জিন চালু রেখে পালিয়ে যান।