চিকিৎসক খুনের প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

চিকিৎসক খুনের প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চট্টগ্রাম প্রতিনিধি ৯:২৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৯

print
চিকিৎসক খুনের প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চিকিৎসক শাহ আলম হত্যাকাণ্ডের মূলহোতা ডাকাত দলের প্রধান নজির আহমেদ সুমন ওরফে কালু (২৬) নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে দুটি পিস্তল ও ২৭টি গুলি জব্দ করা হয়েছে।

বুধবার ভোর সাড়ে ৪টার দিকে সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া ইউনিয়নে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

র‌্যাবের ভাষ্য, নিহত নজির আহমেদ কুমিরায় খুন হওয়া শিশুরোগ বিশেষজ্ঞ শাহ আলম হত্যার প্রধান আসামি।

নিহত নজির আহমেদ সুমন ওরফে কালু উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের নতুন পাড়া গ্রামের আবুল হোসেনের ছেলে।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন বন্দুকযুদ্ধের বিষয়টি নিশ্চিত করে জানান, সীতাকুণ্ড থানার উত্তর বাঁশবাড়িয়া এলাকায় র‌্যাব- ৭ এর টহল দলের সঙ্গে অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলি বিনিময়ে চাঞ্চল্যকর ডা. শাহ আলম হত্যাকাণ্ডের মূলহোতা ডাকাত দলের প্রধান নজির আহমেদ সুমন প্রকাশ কালু নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তলসহ দুটি অস্ত্র ও ২৭ রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা নির্মমভাবে হত্যা করে ডা. শাহ আলমকে রাস্তার পাশে জঙ্গলে ফেলে চলে যায়। একদিন পর অজ্ঞাত পরিচয়ের লাশ হিসেবে পুলিশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। সেখানে তার লাশ শনাক্ত করা হয়।

ডা. শাহ আলম দীর্ঘ ৩০ বছর সৌদি আরবের মদিনা হাসপাতালের শিশু বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। চলতি বছর ১৭ জানুয়ারি সীতাকুণ্ডে নিজ গ্রামে শিশুদের জন্য ‘চাইল্ড কেয়ার’ নামে একটি ক্লিনিক চালু করেন।