ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ডেঙ্গু নিধনে বরাদ্দ লাখ টাকা আত্মসাৎ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
🕐 ৯:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০১৯

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সের ডেঙ্গু নিধনের জন্য স্বাস্থ্য অধিদফতর থেকে এক লাখ টাকা বরাদ্দ এসেছে। তবে এ টাকা হাসপাতাল কর্তৃপক্ষ ডেঙ্গু নিধনে খরচ না করে কর্মচারীদের দিয়ে কাজ করিয়ে আত্মসাৎ করেছে বলে অভিযোগ উঠেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারীরা বলছেন, ডেঙ্গু নিধনের টাকার ব্যাপারে তারা কিছুই জানেন না। এ টাকা কিভাবে খরচ করা হয়েছে তা তাদের জানা নেই। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অফিসের এক কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ডেঙ্গু রোগীর চিকিৎসার জন্য কিছু ওষুধ কেনা হয়েছে। কিন্তু দুই একজন রোগী এসেছিলেন, আমরা তাৎক্ষণিকভাবে জেলা সদর হাসপাতালে পাঠিয়ে দিয়েছি।

স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহকারী কাম ক্যাশিয়ার মো. ওমর ফারুক বলেন, ডেঙ্গু নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতার জন্য সরকার এক লাখ টাকা বরাদ্দ দিয়েছে। বরাদ্দের টাকা উত্তোলনও করা হয়েছে। হাসপাতালের পরিচ্ছন্ন কর্মীদের দিয়ে মাঝে-মধ্যে পরিস্কার পরিচ্ছন্নতার কাজ করানো হয়। বাইরের শ্রমিক দিয়েও পরিস্কারের কাজ করানো হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া বলেন, উপজেলা হাসপাতালে যে এক লাখ টাকা বরাদ্দ এসেছে তা ডেঙ্গু নিধন নয়, পরিষ্কার-পরিচ্ছন্নতা বাবদ। আমরা এ পরিস্কার পরিচ্ছন্নতার কাজ অব্যাহত রেখেছি।

 
Electronic Paper