ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মেঘের রাজ্য বান্দরবান

বান্দরবান প্রতিনিধি
🕐 ৫:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯

বান্দরবানে রয়েছে বিভিন্ন দর্শনীয় পর্যটন কেন্দ্র। আর প্রতিটা পর্যটন কেন্দ্র রয়েছে আলাদা আলাদা বৈচিত্র্য, আলাদা আলাদা ধারা, আর আলাদা আলাদা সৌন্দর্য। প্রকৃতির নীলিমার ভালোবাসায় যেন মুহূর্তে হারিয়ে যাবেন বান্দরবানের পর্যটন কেন্দ্রগুলোতে। পথ চলতে গিয়ে মাঝে মাঝে চোখে পড়বে বিভিন্ন জাতি বৈচিত্র্যের মানুষ।

বান্দরবানের পাহাড় আঁকাবাঁকা সড়কের পথ পাড়ি দিয়ে সমুদ্র পৃষ্ঠ থেকে অনেক উঁচুতে পাহাড়ের চূড়ায় অবস্থিত পর্যটন কেন্দ্রগুলো। চিম্বুক, নীলগিরি, নীল দিগন্ত, আর নীলাচল পর্যটন ছাড়াও রয়েছে আরও অনেক পর্যটন কেন্দ্র।

জেলা প্রশাসক দাউদুল ইসলাম জানান, বান্দরবান এক অপরূপ সৌন্দর্যের লীলাভূমি। যাকে কেন্দ্র করে প্রতি বছরে বান্দরবনে ঘুরতে আসে পর্যটকরা। দূর-দূরান্ত থেকে ঘুরতে আসা পর্যটকদের সার্বিক নিরাপত্তার জন্য প্রশাসন সার্বিকভাবে সহযোগিতা করছে। ভবিষ্যতে বান্দরবান সরকারের রাজস্ব আয়ের এক নম্বর পর্যটন খাত হিসেবে গুরুত্ব বহন করবে বলে মনে করেন তিনি।

নারায়ণগঞ্জের এক পর্যটক সাইফুল ইসলাম চৌধুরী জানান, বছরের যে সময় আমি সুযোগ পাই বান্দরবানের মেঘের ভেলা দেখতে আসি। যখন মেঘের কাছাকাছি আসি মনে হয় পুরো বছরের ক্লান্তি দূর হয়ে গেছে। অন্য রকম এক অনুভূতি নিজের মাঝে তখন শিহরিত হয়। যা ভাষায় প্রকাশ করার মত নয়। এক কথায় বলতে গেলে বান্দরবান যেন এক অপরূপ স্বর্গরাজ্য।

 
Electronic Paper