তিন বছরেও হয়নি রাসকের নতুন ভবন

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

তিন বছরেও হয়নি রাসকের নতুন ভবন

রাঙ্গামাটি প্রতিনিধি ৮:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৫, ২০১৯

print
তিন বছরেও হয়নি রাসকের নতুন ভবন

তিন বছরেও শেষ হয়নি রাঙ্গামাটি সরকারি কলেজ (রাসক) এর নতুন একাডেমিক ভবন কাম এক্সামেনিশন হল নির্মাণ কাজ। নিয়মিত ক্লাস নিতে না পারায় প্রায় আড়াই কোটি টাকা ব্যায়ে ৫ তলা বিশিষ্ট এই ভবন নির্মাণ কাজ দ্রুত শেষ করতে তৎপর কলেজ কর্তৃপক্ষ।

আর শিক্ষা প্রকৌশল অধিদপ্তর বলছে পুরো কাজ শেষ করতে সময় লাগবে আরও দুই মাস। রাঙামাটির অর্ধশত বছরের পুরানো ঐতিহ্যবাহী উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান রাঙামাটি সরকারি কলেজ। যেখানে ১০ হাজারের বেশি শিক্ষার্থীর অধ্যায়নের জন্য রয়েছে একটি পরীক্ষা ও একাডেমিক ভবন। কলেজে চালু থাকা ১৫টি বিষয়ে অনার্স ও ৬টি বিষয়ে মাষ্টার্স কোর্সসহ ডিগ্রি, এইচএসসি পরীক্ষার কারণে বছরে প্রায় সময় ঠিকমতো ক্লাস নেওয়া সম্ভব হয় না। বরং বিভিন্ন পরীক্ষার জন্য আশপাশের মাধ্যামিক বিদ্যালয়গুলোকেও মাঝে মধ্যে ব্যবহার করতে হয়।

রাঙ্গামাটি সরকারি কলেজে অধ্যক্ষ প্রফেসর মো. মঈন উদ্দিন জানান, আমরা বিষয়টি নিয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সাথে নিয়মিত যোগাযোগ রাখছি। যত দ্রুত সম্ভব তারা যেন আমাদের ভবনটি বুঝিয়ে দেয় সে বিষয়ে। তারা আমাদের ইতোমধ্যে দুইতলা বুঝিয়ে দিতে চেয়ে ছিল, আর বাকি তিন তলা পরে বুঝিয়ে দিবে।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তর রাঙ্গামাটি জেলার সহকারী প্রকৌশলী মৃদুময় চাকমা জানান, ভবনটি তৈরি করতে অনেক সময় লেগেছে, তা যাতে আর সময় ক্ষেপণ না হয় সেজন্য আমরা ব্যবস্থা নিয়েছি। ভবনটি আগামী ডিসেম্বর মাসে আমরা কলেজ কর্তৃপক্ষকে বুঝিয়ে দিতে পারবো।