পুলিশের ভুলে কারাবাস

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ | ১ আশ্বিন ১৪২৬

পুলিশের ভুলে কারাবাস

চট্টগ্রাম ব্যুরো ২:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৩, ২০১৯

print
পুলিশের ভুলে কারাবাস

চেক প্রতারণা মামলায় সাজাপ্রাপ্ত ওয়ারেন্টের আসামি ধরতে গিয়ে ভুল তথ্যে গ্রেফতার হন নিরপরাধ নুরুল আবছার। ১৩ দিন ধরে কারাগারে থাকা নিরপরাধ নুরুলকে মুক্তি দিয়েছেন আদালত।

সোমবার পঞ্চম যুগ্ম-মহানগর দায়রা জজ জহির উদ্দিনের আদালত এ আদেশ দেন। নুরুল আবছার সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের মধ্যম গারাংগিয়া এলাকার মৃত নুরুন্নবীর ছেলে।

তাকে যে মামলায় গ্রেফতার করে সাতকানিয়া পুলিশ কারাগারে পাঠায় সে মামলার প্রকৃত আসামি গারাংগিয়া হাতিয়ারপুল এলাকার নুরুল কবির আলমের ছেলে নুরুল আবছার (৩৩)। আসামি নুরুল আবছার চট্টগ্রাম নগরের দেওয়ানহাট মিঠাগলি ফজিলা মার্কেটের নিউ মোটর বিতানের মালিক।

পঞ্চম যুগ্ম-মহানগর দায়রা জজ আদালতের পেশকার ফরিদ আহমদ বলেন, সাতকানিয়া থানার এএসআই জহিরুল ইসলাম গত ১৯ আগস্ট চেক প্রতারণার মামলায় সাজাপ্রাপ্ত ওয়ারেন্টের আসামি ধরতে ভুলবশত প্রকৃত আসামি নুরুল আবছারের পরিবর্তে আরেকজন নুরুল আবছারকে গ্রেফতার করেন। পরে আদালত গ্রেফতার নুরুল আবছারকে কারাগারে পাঠান।

পরে এএসআই মো. জহিরুল ইসলাম আদালতে আবেদনের মাধ্যমে জানান, তিনি যে নুরুল আবছারকে গ্রেফতার করেন তিনি প্রকৃত আসামি নন এবং এ সংক্রান্ত প্রয়োজনীয় ডকুমেন্টস তিনি আদালতে উপস্থাপন করেন।