ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বেসরকারি বিশ্ববিদ্যালয় নজরদারিতে আসছে

চট্টগ্রাম ব্যুরো
🕐 ১:০৪ অপরাহ্ণ, জুলাই ২২, ২০১৯

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, যারা বাণিজ্যিক চিন্তা ভাবনায় এখনো প্রতিষ্ঠান পরিচালনা করছে, তাদের মানসিকতার পরিবর্তন করতে হবে, কারণ সরকার বেসরকারি বিশ্ববিদ্যালয় পরিচালকদের নজরে আনছে।

তিনি বলেন, শিক্ষা ক্ষেত্রে পরিবর্তনের লক্ষে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন পাস করে সরকার। যাতে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষা নিয়ে বাণিজ্য করতে না পারে। আইন পাস হওয়ার ফলে বেশির ভাগ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে মালিকানা বিলুপ্ত করা হয়েছে।

গতকাল (২১ জুলাই) দুপুরে চট্টগ্রাম প্রিমিয়ার ইউনিভার্সিটির দ্বিতীয় সমাবর্তনে তিনি এসব কথা বলেন। এর আগে সকাল সাড়ে ১০টায় নগরীর নেভি কনভেনশন সেন্টারে সমাবর্তন অনুষ্ঠান শুরু হয়। এতে চ্যান্সেলরের মনোনীত প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করেন ইউজিসির চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। স্পিকার ছিলেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির উপাচার্য ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর প্রফেসর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন- প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, হাসিনা মহিউদ্দিন প্রমুখ।

 
Electronic Paper