সড়কে হাঁটুপানি, চট্টগ্রাম-কক্সবাজার-বান্দরবান পথে বাস বন্ধ

ঢাকা, রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ | ৩ অগ্রহায়ণ ১৪২৬

সড়কে হাঁটুপানি, চট্টগ্রাম-কক্সবাজার-বান্দরবান পথে বাস বন্ধ

চট্টগ্রাম প্রতিনিধি ২:৪৩ অপরাহ্ণ, জুলাই ০৯, ২০১৯

print
সড়কে হাঁটুপানি, চট্টগ্রাম-কক্সবাজার-বান্দরবান পথে বাস বন্ধ

টানা ভারি বৃষ্টিতে উপজেলার বাজালিয়া ইউনিয়নের চট্টগ্রাম-বান্দরবান সড়কে পানি উঠে যাওয়ায় চট্টগ্রামের সঙ্গে কক্সবাজার ও বান্দরবানের যান চলাচল বন্ধ হয়ে গেছে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোবারক হোসেন জানান, বাজালিয়া এলাকার সড়কে হাঁটুপানি উঠায় ওই সড়কে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

জানা যায়, টানা তিনদিনের বৃষ্টির কারণে সোমবার রাত থেকে ওই সড়কে পানি জমে গেছে। ফলে সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

এদিকে বান্দরবানের চিম্বুক সড়কের ৯ মাইল এলাকায় পাহাড় ধসের কারণে রুমা ও থানচি উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। সোমবার (৮ জুলাই) প্রবল বর্ষণের সময় ওই এলাকায় সড়কের ওপর একটি বিশাল পাহাড় ধসে পড়লে যোগাযোগ বন্ধ হয়ে যায়।

বান্দরবানের জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম জানান, পাহাড়ে ভারী বর্ষণের কারণে পার্বত্য জেলা বান্দরবানের পাহাড়ের ঝুঁকিপূর্ণ স্থানে থাকা লোকজনকে নিরাপদ স্থানে সরে আসার জন্য জেলা- উপজেলায় মাইকিং করা হয়েছে এবং খোলা হয়েছে ১২৬টি আশ্রয় কেন্দ্র।

এছাড়া বান্দরবানের থানচি উপজেলার দুর্গম এলাকায় বেড়াতে গিয়ে আটকা পড়েছেন ২৫ জন পর্যটক।

থানচি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুল হক মৃদুল জানান, টান তিনদিন পাহাড়ে ভারী বর্ষণ শুরু হয়েছে। এর আগেই পর্যটকদের তিনটি দলের মোট ২৫ জন তিন্দু, রেমাক্রি, নাফাখুম হয়ে আরও দুর্গম এলাকায় বেড়াতে যান। পরে ভারী বর্ষণে সাঙ্গু নদীর পানি বৃদ্ধিতে নৌকা চলাচল না করায় ওই পর্যটকরা থানচি উপজেলা সদরে আসতে পারেননি। ওসব জায়গায় কোনো ধরনের মোবাইল নেটওয়ার্ক না থাকায় আটকা পড়া পর্যটকদের সঙ্গে যোগাযোগ করাও সম্ভব হয়নি।